চট্টগ্রাম শুক্রবার, ০২ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

৯ নভেম্বর, ২০২২ | ১১:৫৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

`জাতীয় স্বার্থে অবিলম্বে কালুরঘাটে নতুন সেতু বাস্তবায়ন করার আহ্বান’

জাতীয় স্বার্থে অবিলম্বে কালুরঘাটে নতুন সেতু বাস্তবায়ন করার আহবান জানিয়েছেন চট্টগ্রাম নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেন।

তিনি বলেছেন, ‘রহৎস্যজনক কারণে এ সেতু নির্মাণে নিয়ে গড়িমসি ও দীর্ঘসূত্রিতা চলছে প্রায় দশ বছর যাবত। অবিলম্বে চট্টগ্রামের ঐতিহাসিক কালুরঘাট সেতু নির্মানের কাজ শুরু না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে। কালুরঘাটে একটি নতুন দ্বিমুখী সড়ক সুবিধাসহ রেলসেতু নির্মাণের দাবিতে গণমানুষকে সঙ্গে নিয়ে নিয়মতান্ত্রিক আন্দোলন সংগ্রাম গড়ে তোলা হবে।’

 

বুধবার (৯ নভেম্বর) বিকেলে নগরীর আন্দরকিল্লা চত্বরে চট্টগ্রাম নাগরিক ফোরামের উদ্যোগে আয়োজিত কালুরঘাট সেতু বাস্তবায়নের দাবিতে গণঅনশনে এই দাবি জানান তিনি। গণঅনশন কর্মসূচিতে যোগ দেন চট্টগ্রামের সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

চট্টগ্রাম নাগরিক ফোরামের মহাসচিব কামাল উদ্দিনের সঞ্চালনায় লেখক ও গণমাধ্যমকর্মী কামরুল ইসলাম, সাংবাদিক মোস্তাফা নাঈম, কাজী গোলাপ রহমান, অধ্যাপক মো. ফরিদ আহমেদ, সম্মিলিত সামাজিক সংগঠনের সাবেক সভাপতি মোহাম্মদ এহসান, সাংস্কৃতিক ও মানবাধিকারকর্মী নাসরিন সুলতানা তমাসহ বক্তব্য রাখেন বোয়ালখালী উপজেলা ভাইস চেয়ারম্যান মো সেলিম, নাগরিক ফোরামের ভাইস চেয়ারম্যান শিল্পী শাহরীয়ার খালেদ, কাজী গোলাফ রহমান, কালুরঘাট সেতু বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক আবদুল মোমিন প্রমুখ। (বিজ্ঞপ্তি)

 

পূর্বকোণ/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট