চট্টগ্রাম শুক্রবার, ০২ ডিসেম্বর, ২০২২

৮ নভেম্বর, ২০২২ | ৭:২০ অপরাহ্ণ

লক্ষ্মীছড়ি সংবাদদাতা

ভুয়া এনজিওতে চাকরির নামে প্রতারণা, আটক ২

খাগড়াছড়ির লক্ষ্মীছড়ি উপজেলায় ‘জনস্বাস্থ উন্নয়ন সংস্থা’ নামে ভুয়া এনজিও গঠন করে চাকরি দেয়ার প্রলোভনে প্রতারণার দায়ে  একটি চক্রের ২ সদস্যকে আটক করেছে পুলিশ । মঙ্গলবার (৮ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ১নং লক্ষ্মীছড়ি ইউনয়িন পরিষদ থেকে তাদের আটক করা হয়।

 

আটককৃতরা হলেন : ঝিনাইদহের ভেরাখালী হরিনাকুণ্ড এলাকার  ইসলাম উদ্দিন মন্ডলের ছেলে মো. আব্দুর রহমান (৪২) ও ঝিনাইদহের বেরুনিয়া শৈলকুপা এলাকার শামসুল হোসেনের ছেলে মো. ফারুক হোসেন । তারা সংস্থাটির একজন প্রশিক্ষক এবং অন্যজন পিয়ন পরিচয় দিতো।

 

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসার মো. ইশতিয়াক ইমন জানান, গোপন সংবাদের ভিত্তিতে হাঁস-মুরগী পালনের ওপর প্রশিক্ষণের জন্য সুপারভাইজার ও মাঠকর্মী নিয়োগ দেয়া হচ্ছে।  এমন খবর পেয়ে উপজেলা সমাজসেবা অফিসারকে নিয়ে যাচাই-বাছাই করে দেখেছি সমাজকল্যাণ মন্ত্রণালয় কিংবা অন্য কোথাও এই নামে কোনো অনুমোদিত সংস্থা নেই। প্রতারক চক্র এনজিও’র ভুয়া নাম ব্যবহার করে প্রতারণার ফাঁদ ফেলে অর্থ  হাতানোর চেষ্টা করছে। যা তারা অন্যায় করেছে বলে ভুল স্বীকার করে। পরে তাদের পুলিশে দেয়া হয়েছে।

 

লক্ষ্মীছড়ি থানার অফিসার ইনচার্জ মিনহাজ মাহমুদ ভূইয়া বলেন, প্রতারক চক্রের ২ সদস্যকে আটক করে থানায় নিয়ে এসেছি। লক্ষ্মীছড়ি  ইউপি চেয়ারম্যান এদের বিরুদ্ধে বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে।

 

পূর্বকোণ/মোবারক/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট