চট্টগ্রাম শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

৪ নভেম্বর, ২০২২ | ৪:০৫ অপরাহ্ণ

বান্দরবান সংবাদদাতা

বান্দরবানে আবারও বাড়ল পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা

বান্দরবানের চারটি উপজেলায় পর্যটক ভ্রমণে প্রশাসনের নিষেধাজ্ঞা আগামী ৮ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে। বান্দরবান-রাঙামাটি মিয়ানমার সীমান্তজুড়ে যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযান চলমান থাকায় অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

২৩ অক্টোবর থেকে শুরু হয়ে এ নিষেধাজ্ঞা ৩০ অক্টোবর পর্যন্ত ছিল। পরে এটি বাড়িয়ে ৪ নভেম্বর পর্যন্ত করা হয়। বর্তমানে এই নিষেধাজ্ঞা ৮ নম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে বলে শুক্রবার দেওয়া জেলা প্রশাসক স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয়েছে।

বান্দরবানের রোয়াংছড়ি, রুমা, থানচি ও আলীকদম উপজেলার জন্য এ নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এদিকে, দীর্ঘদিন ধরে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা থাকায় বান্দরবানের পর্যটন শিল্পের উপর বিরূপ প্রভাব পড়ছে। লোকসানের মুখে পড়েছেন পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীরা। জেলা শহরের কাছে নীলাচল মেঘলা প্রান্তিক লেক ও চিম্বুক পাহাড়ের নীলগিরি চাড়া অন্য কোন জায়গায় পর্যটকরা ভ্রমণে যেতে পারছেন না। কবে এ নিষেধাজ্ঞা শেষ হবে এটি এখনো জানা যায় নি।

গত ১৩ অক্টোবর থেকে পার্বত্য চট্টগ্রামের মিয়ানমার সীমান্ত সংলগ্ন রাইক্ষ‍্যংসহ বান্দরবানের রোয়াংছড়ি ও রুমার বিস্তীর্ণ এলাকাজুড়ে জঙ্গি ও সন্ত্রাসবিরোধী সেনাবাহিনী ও র‍্যাবের যৌথ অভিযান চলছে। এই অভিযানে ৭ জঙ্গিসহ নতুন গজিয়ে ওঠা সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল আর্মির ৩ সদস্যকে বিপুল পরিমাণ অস্ত্র গোলাবারুদ সরঞ্জামসহ আটক করা হয়।

পূর্বকোণ/মিনার/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট