চট্টগ্রাম রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

১ নভেম্বর, ২০২২ | ১১:৩৭ অপরাহ্ণ

লামা-আলীকদম সংবাদদাতা

তামাকের বিকল্প হিসাবে কৃষিপণ্য উৎপাদন করুন: জেলা প্রশাসক

বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি বলেছেন, বাংলাদেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কৃষকের ভূমিকা অপরিসীম। মাঠে-ঘাটে এক ইঞ্চি জায়গাও খালি থাকবে না। প্রত্যেকের বসতবাড়ির পাশের সকল পতিত জমি আবাদের আওতায় আনতে হবে।

তিনি আরও বলেন, নিজেরা নিজেদের প্রয়োজনীয় খাদ্য উৎপাদন করলে আমাদের আমদানী নির্ভরতা কমে যাবে। দেশটা আমাদের, আমাদের দেশটা কেউ এসে ভালো করে দিয়ে যাবে না। আমাদের দেশকে আমাদের সুন্দর করতে হবে। প্রতিদিন আমাদের ব্যবহৃত সকল আবর্জনা হতে পলিথিন আলাদা করে নষ্ট করবেন এবং বাড়ির পাশে গর্ত করে অন্যান্য আবর্জনা জমিয়ে রেখে জৈব সার তৈরি করতে পারেন। দেশে আজ রাসায়নিক সারের কোন সংকট নেই।

 

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত কৃষক সমাবেশে এসব কথা বলেন তিনি। সমাবেশের আয়োজন করে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। পৃষ্ঠপোষকতায় ছিল লামা উপজেলা পরিষদ।

বিশেষ অতিথি ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য শেখ মাহাবুবুর রহমান, ফাতেমা পারুল, বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রফিকুল ইসলাম, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, লামা ৩২ আনসার ব্যাটালিয়নের অধিনায়ক এএসএম আজিম উদ্দিন, গজালিয়া ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা প্রমুখ।

 

মঙ্গলবার সকালে জেলা প্রশাসক লামা উপজেলার পর্যটন খাতের নতুন সংযোজন লামা-চকরিয়া সড়কের ভিউপয়েন্ট “কিছুক্ষণ” এবং লামা অফিসার্স ক্লাবের রেস্ট হাউজ “শৈল বিলাস” এর শুভ উদ্বোধন করেন। কৃষক সমাবেশ শেষে প্রধান অতিথি জেলা প্রশাসনের পক্ষ থেকে মায়েদের মাঝে শিশুখাদ্য প্রদান করেন।

 

পূর্বকোণ/রফিক/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট