চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

প্রতারককে আটকালেন ইউএনও, আনোয়ারায় বাঁচল সরকারের দুই কোটি টাকা

আনোয়ারা সংবাদদাতা

২৯ অক্টোবর, ২০২২ | ১১:৩৮ অপরাহ্ণ

চট্টগ্রামের আনোয়ারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদের কৌশলে আটক হলো দীপন বিশ্বাস (৫০) নামে এক প্রতারক। এতে করে রক্ষা পেল সরকারের দুই কোটি টাকাও।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে এ ঘটনা ঘটে। আটক দীপন রাউজান উপজেলার মৃত দুর্গাচরণ বিশ্বাসের পুত্র।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, আনোয়ারা উপজেলা সদরের ফায়ার সার্ভিস সংলগ্ন জায়গায় আনসার ভিডিপি কার্যালয়ের জন্য ২৯ শতক জায়গা অধিগ্রহণের প্রক্রিয়া শুরু করে জেলা প্রশাসন। সেখানে জায়গা ও দখলকৃত একটি পুরনো ভবনের জন্য দুই কোটি টাকা ক্ষতিপূরণের প্রস্তুতিও নেয়া হয়। কিন্তু টাকা বুঝিয়ে দেয়ার আগে আনোয়ারা উপজেলা প্রশাসন জায়গা ও ভবনের মালিকানা খুঁজতে গেলে দেখা যায় ওই জায়গার দলিল ও আদালতের রায় ভূয়া। দীপন বিশ্বাস ওই জায়গার মালিক সেজে ক্ষতিপূরণের টাকা বুঝে পাওয়ার আগেই আনোয়ারার ইউএনও শেখ জোবায়ের আহমেদের কাছে বিষয়টা ধরা পড়ে।

এদিকে ঘটনা ফাঁস হবার পর বৃহস্পতিবার বিকেলে আনোয়ারার ইউএনও শেখ জোবায়ের আহমেদ ও সহকারী কমিশনার (ভূমি) আবদুল্লাহ আল মুমিন কৌশলে ডেকে এনে আটক করেন দীপনকে। পরে তাকে পুলিশে তুলে দেয়া হয়। তার বিরুদ্ধে মামলার প্রক্রিয়া চলছে।

আনোয়ারা ইউএনও শেখ জোবায়ের আহমেদ বলেন, আমরা গত দুই সপ্তাহ ধরে ওই জায়গায় নানা অনুসন্ধান চালিয়ে প্রতারণার বিষয়টি বের করে আনি। পরে কৌশলে ভুয়া দলিল ও আদালতের ভুয়া রায় দেখিয়ে সরকারের দুই কোটি টাকা ক্ষতিপূরণ নিয়ে নেয়ার আগেই আমরা দীপনকে আটক করেছি।

 

পূর্বকোণ/সুমন/মামুন/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট