চট্টগ্রাম রবিবার, ২৭ নভেম্বর, ২০২২

২৯ অক্টোবর, ২০২২ | ২:০২ অপরাহ্ণ

উখিয়া সংবাদদাতা

রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযান, গ্রেপ্তার ৪১

কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে সাঁড়াশি অভিযান চালিয়ে হত্যা মামলাসহ বিভিন্ন অভিযোগে ৪১ জনকে গ্রেপ্তার করেছে এপিবিএন ও জেলা পুলিশ। শুক্রবার (২৮ অক্টোবর) দিবাগত রাতে এই অভিযান পরিচালনা করা হয়।

 

গ্রেপ্তারদের মধ্যে বেশ কয়েকজনের নামপরিচয় জানা গেছে। তারা হলেন, রোহিঙ্গা ক্যাম্প-১৮ এর মৃত আবুল হোসেনের ছেলে সৈয়দ আলম (৫৫), ক্যাম্প-১৭’র মৃত আব্দুল মজিদের ছেলে জুনায়েদ (২৫), আবু তালেবের ছেলে মছন আলী (২০), ক্যাম্প-১৯’র মৃত মোস্তাক আহম্মদের ছেলে মো. ওসমান (৩৪), ক্যাম্প-১৩’র জাহিদ হোসাইনের ছেলে মো. তাহের ওরফে লালা ফুতিয়া (২৫), মৃত আমির হামজার ছেলে শোয়াইব (২৫), ক্যাম্প-১৩’র মৃত নুর আহম্মদের ছেলে দিল হোসাইন (৪৪), মৃত কবির আহম্মদের ছেলে মোহাম্মদ জোবায়ের (৩৯) এবং ক্যাম্প-১৮’র মৃত এজাহার মিয়ার ছেলে শফিউল্লাহ (৫৩)।

 

বিষয়টি নিশ্চিত করেছেন ৮-এপিবিএনের সহকারী পুলিশ সুপার (মিডিয়া) মো. ফারুক আহমেদ।

 

তিনি জানান, প্রতিটি রোহিঙ্গা ক্যাম্পে অভিযান পরিচালনা ও সমন্বয়ের জন্য একাধিক অ্যাডিশনাল এসপি, এএসপি ও পুলিশ পরিদর্শক নিয়োজিত ছিলেন। সম্ভাব্য স্থানে চিরুনি অভিযান চালিয়ে হত্যাকাণ্ড, মাদক কারবারসহ বিভিন্ন অপরাধে জড়িত এমন ৪১ জনকে গ্রেপ্তার করা হয়েছে। যার মধ্যে হত্যা মামলার আসামি ৬ জন। মাদকসহ আটক হয় ৩ জন। অন্যান্য মামলার আসামি ছিল ৪ জন। তাদের মধ্যে বিভিন্ন অপরাধের দায়ে মোবাইল কোর্টে সাজাপ্রাপ্ত হন ২৮ জন।

 

তিনি আরও বলেন, রোহিঙ্গা ক্যাম্প থেকে দুষ্কৃতিকারীদের নির্মূলে বিশেষ ও চিরুনি অভিযান অব্যাহত থাকবে।

পূর্বকোণ/আর/এএইচ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট