চট্টগ্রাম রবিবার, ০৪ ডিসেম্বর, ২০২২

সর্বশেষ:

২৭ অক্টোবর, ২০২২ | ১০:৩৮ অপরাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

বিদ্যুৎ সাশ্রয়ে অভিযান : সীতাকুণ্ডে ৫ দোকানিকে ১৩ হাজার টাকা জরিমানা

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিদ্যুৎ সাশ্রয়ে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার (২৭ অক্টোবর) রাত সোয়া ৮টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মো. শাহাদাত হোসেনের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে অপ্রয়োজনীয় বিদ্যুৎ ব্যবহার করায় ৫ দোকানকে মোট ১৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এদিকে, ঘটনার সময় ম্যাজিস্ট্রেট দেখে মাত্র ১০ মিনিটে সব দোকান বন্ধ করে সটকে পড়ে সহস্রাধিক দোকান মালিক।

জানা গেছে, বিদ্যুৎ সাশ্রয় করতে অপ্রয়োজনীয় লাইট ব্যবহার রোধ করতে বৃহস্পতিবার রাত সোয়া ৮টার দিকে সীতাকুণ্ড পৌরসদরের মোহন্তেরহাটে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন।

তিনি পরপর পাঁচটি দোকানকে মোট ১৩ হাজার টাকা জরিমানা করার পর অভিযানের খবর আশপাশে ছড়িয়ে পড়ে। এতে জরিমানা থেকে রক্ষা পেতে সহস্রাধিক মালিক দোকান বন্ধ করে দেয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন বলেন, আমরা এখন বিদ্যুৎ সাশ্রয় করতে চাই। কিন্তু ব্যবসায়ীরা এখনো এ বিষয়ে সচেতন হননি। প্রায় প্রতিটি দোকানেই প্রয়োজনের চেয়ে অনেক বেশি লাইট জ্বলতে দেখেছি। একটি ছোট্ট জামা-কাপড়ের দোকানে ৪৬টি লাইট দেখে আমি বিস্মিত। আমাদেরকে দেখার পর তারা লাইট কমালেও আমি দেখলাম ১৪টি লাইট তখনো জ্বলছে। কিন্তু দোকানির কাছে এ আলো অতি সামান্য। এসব কারণে গার্মেন্টস ব্যবসায়ী শাকিলকে ৫ হাজার টাকা, ফুলকলি মিষ্টি বিতানের ইমরানকে ২ হাজার টাকা, কসমেটিকস দোকানি অর্জুন কুমার নাথকে ২ হাজার টাকা, কসমেটিক দোকানি সুমনকে ২ হাজার টাকা ও ফলের দোকানি কামরুল ইসলামকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

পূর্বকোণ/রাজীব/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট