চট্টগ্রাম শনিবার, ০৩ ডিসেম্বর, ২০২২

২৭ অক্টোবর, ২০২২ | ৮:৩৬ অপরাহ্ণ

সীতাকুণ্ড সংবাদদাতা

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার, সীতাকুণ্ডে ১৫ জন জেলে আটক

চট্টগ্রামের সীতাকুণ্ডে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারে যাওয়ায় ১৫ জেলেকে আটক করেছেন ভ্রাম্যমান আদালত। এ সময় তাদের ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে ১০ হাজার মিটার জাল এবং ১৫টি বরফের ক্যান জব্দ করা হয়। বৃহস্পতিবার বিকালে সীতাকুণ্ড উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য দপ্তর এবং বাংলাদেশ কোস্ট গার্ডের উদ্যোগে বঙ্গোপসাগরের কুমিরা-সন্দ্বীপ চ্যানেলে এই অভিযান চালানো হয়। অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহাদাত হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী, বাংলাদেশ কোস্টগার্ড কুমিরার কন্টিনজেন্ট কমান্ডার তপন সরকার এবং কুমিরা নৌ-পুলিশের ওসি বিদ্যুৎ বড়ুয়া।

উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী বলেন, ইলিশের প্রধান প্রজনন মৌসুম ৭ অক্টোবর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত মোট ২২ দিন মা ইলিশ সংরক্ষণ কার্যক্রম বাস্তবায়নে সাগরে ইলিশ শিকার নিষিদ্ধ করেছে সরকার। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে কিছু কিছু জেলে মাছ শিকার করছিলো। বৃহস্পতিবারও এরকম শিকারের খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালনা করলে হাতেনাতে মাছ শিকারের প্রমাণ পেয়ে ১৫ জেলেকে আটক করা হয়। অভিযানে প্রত্যেককে ৫ হাজার টাকা করে মোট ৭৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়া জব্দকৃত জাল আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহাদাত হোসেন বলেন, সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে জেলেরা মাছ শিকার করায় ১৫ জেলেকে আটকের পাশাপাশি জরিমানা করেছি এবং কিছু মালামাল উদ্ধার করে তা ধংস করা হয়েছে।

পূর্বকোণ/রাজীব/এএইচ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট