চট্টগ্রাম শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০

১২ জানুয়ারী, ২০২০ | ১০:২৭ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক

শীতের তীব্রতা থাকতে পারে আরো দুদিন

সারাদেশের প্রায় সব অঞ্চলেই শনিবার (১১ জানুয়ারি) থেকে রোদের দেখা মেলা ভার। এদিকে চট্টগ্রামে বেলা বাড়ার সাথে সাথে রোদের দেখা পাওয়া গেলেও রয়েছে হিমেল বাতাস, সঙ্গে তীব্র শীত। আজ রবিবারও (১২ জানুয়ারি) একই অবস্থা বিরাজ করছে। আবহাওয়াবিদরা বলছেন, আরো দু’তিনদিন একই অবস্থা থাকতে পারে। এরপর থেকে হয়ত আবহাওয়ার অবস্থা কিছুটা উন্নতি বা তাপমাত্রা বাড়তে পারে।

আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, ‘মেঘলা আকাশ আজকেও থাকবে। সোমবার (১৩ জানুয়ারি) থেকে হয়তো কমে আসতে পারে। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে শীতের তীব্রতা দুই-তিনদিন একই রকম থাকবে। এখন যে বাতাসের কারণে তীব্র শীত অনুভূত হচ্ছে, তা ১৪ জানুয়ারি পর্যন্ত থাকতে পারে। ১৫ জানুয়ারি থেকে হয়তো তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।’ আবহওয়া অফিস আরো জানায়, রবিবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। তার পরবর্তী দুই দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। তার পরবর্তী পাঁচ দিনে রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

রবিবার সকাল ৭টা থেকে পরবর্তী ৬ ঘণ্টায়  আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৬-১২ ঘণ্টা বেগে বাতাস প্রবাহিত হতে পরে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 67 People

সম্পর্কিত পোস্ট