চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

বৃষ্টি থাকবে আরো দুদিন

অনলাইন ডেস্ক

৫ জানুয়ারি, ২০২০ | ২:৪৩ অপরাহ্ণ

দেশের প্রায় প্রতিটি অঞ্চলেই কয়েক দিন ধরে বৃষ্টি হচ্ছে। আজ রবিবার (৫ জানুয়ারি) চট্টগ্রামের আকাশের সূর্যের দেখা মেললেও দেশের বিভিন্ন অঞ্চলে ঝরছে বৃষ্টি। অল্প পরিসরে হলেও এই বৃষ্টি আরও দু’একদিন থাকতে পারে। আবহাওয়া অধিদপ্তর বলছে, আজকে সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। শনিবার দেশের কোনো অঞ্চলের ওপর দিয়ে শৈত্যপ্রবাহ বয়ে যায়নি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে।

আজ ঢাকায়ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। তবে শনিবারের চেয়ে কিছুটা তাপমাত্রা কমেছে। শনিবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭ ডিগ্রি, আজকে সর্বনিম্ন ১৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৭টা পরবর্তী ৬ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। উত্তর বা উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস বইতে পারে। গত ২৪ ঘণ্টায় কোনো বৃষ্টিপাত হয়নি। আর আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দেশের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্য এলাকায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আগামী দুই দিনে দেশের অবশিষ্টাংশে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। তার পরবর্তী পাঁচ দিনে রাতের তাপমাত্রা আরও হ্রাস পেতে পারে। উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকা পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে বলেও জানায় আবহাওয়া অফিস।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট