চট্টগ্রাম সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

২৭ নভেম্বর, ২০১৯ | ৬:২৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

প্রকৃতিতে বিরাজ করছে শীতের আমেজ

প্রকৃতিতে বাড়ছে শীতের প্রভাব। রবিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছিলো, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর পূর্ব বঙ্গোপসাগরে অবস্থান করছে। সোমবার আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক ছিলো। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়ছিলো। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা ছিলো প্রায় অপরিবর্তিত।

আজ বুধবার (২৭ নভেম্বর) পূর্বাভাসে বলা হয়েছে, আগামী দুইদিন আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তন নেই। তবে পরবর্তী পাঁচ দিনের আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে বলেও জানিয়েছে আবহওয়া অফিস। আবহওয়া অফিস আরো জানায়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। শেষরাতে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে বলেও জানিয়েছে আবহওয়া অধিদপ্তর।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৮২ শতাংশ থাকলেও সন্ধ্যায় তা বেড়ে ৮৪ শতাংশ হতে হয়েছে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। আগামীকাল বৃহস্পতিবার সূর্যোদয়ের সময় সকাল ৬ টা বেজে ১৩ মিনিট।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 45 People

সম্পর্কিত পোস্ট