চট্টগ্রাম মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২০

সর্বশেষ:

১৭ নভেম্বর, ২০১৯ | ৬:০০ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

প্রকৃতিতে বিরাজ করছে শুষ্কতা

বাংলার প্রকৃতিতে চলছে অগ্রহায়ণ মাস। এই মাসের প্রথম ১৫ দিনের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, দিন ও রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে কমতে পারে। দেশের নদী অববাহিকায় ভোর থেকে সকাল পর্যন্ত হালকা বা মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। আবহাওয়া অধিদপ্তরের দীর্ঘমেয়াদি পূর্বাভাসের সঙ্গে প্রকৃতির যেন মিল রয়েছে। অল্প অল্প করে কমছে রাতের তাপমাত্রা। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়ছে।

আজ রবিবার (১৭ নভেম্বর) আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়েছে, দেশের কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের জন্য কোনো সতর্কবাণী নেই এবং কোনো সংকেতও দেখাতে হবে না। আগামী দুইদিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। এই দুইদিন পরবর্তী পাঁচদিনে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৭ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২১.৩ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৭৪ শতাংশ হলেও সন্ধ্যায় তা বেড়ে ৮৫ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 127 People

সম্পর্কিত পোস্ট