চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

প্রকৃতিতে বিরাজ করছে শুষ্কতা

নিজস্ব প্রতিবেদক

১ নভেম্বর, ২০১৯ | ২:৫১ অপরাহ্ণ

অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এছাড়া পরবর্তী ৭২ ঘণ্টায় আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে।

আজ শুক্রবার (১ নভেম্বর)সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আবহাওয়ার দৃশ্যপটে বলা হয়, লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলেও আবহওয়া অফিস জানায়। আগামী তিন দিনের আবহওয়া পর্যালোচনায় পূর্বাভাসে বলা হয়, রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে এবং সৃষ্টি হতে পারে লঘুচাপ।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৬৭ শতাংশ হলেও বিকালে তা বেড়ে ৮১ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৫টা বেজে ১৬ মিনিট।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট