চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বাড়তে পারে রাতের তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক

২৭ অক্টোবর, ২০১৯ | ৪:৫৮ অপরাহ্ণ

আজ সকাল থেকেই নগরীর প্রকৃতিতে চলছিলো কালো মেঘ আর রৌদ্রের খেলা। শীত যেনো এসেও আসছে না, ধরা দিচ্ছে না প্রকৃতিকে। আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তারা আগেই বলেছিলেন, ঠান্ডা অনুভূত হলেও শীত আসতে এখনো দেরি আছে। তাছাড়া আজ রবিবার থেকেই দিনের তাপমাত্রা বৃদ্ধি পাবে বলে তারা পূর্বাভাস দিয়েছিলেন।

আজ রবিবার (২৭ অক্টোবর)সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। পরবর্তী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই বলে পূর্বাভাসে উল্লেখ করা হয়।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৯২ শতাংশ হলেও বিকালে তা কমে ৮০ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৫টা বেজে ১৯ মিনিট।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট