চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

দিনভর মৃদু বৃষ্টির সম্ভাবনা

নিজস্ব প্রতিবেদক

২৬ অক্টোবর, ২০১৯ | ১২:০৩ অপরাহ্ণ

সাগরে সৃষ্ট লঘুচাপ উপকূলের দিকে অবস্থান করায় সারাদেশেই বৃষ্টি হচ্ছে। দু’তিন দিন ধরেই এটি চলমান রয়েছে। আজ শনিবার (২৬ অক্টোবর) দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর। শুক্রবার সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

 

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে শনিবার দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্য জায়গায় তা সামান্য বাড়তে পারে বলেও জানানো হয়েছে আবহাওয়া বার্তায়। উপকূলীয় অন্ধ্রপ্রদেশ-উড়িষ্যা ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় লঘুচাপ রূপে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এজন্য এই বৃষ্টি হচ্ছে বলে আবহাওয়া অফিস জানাচ্ছে।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, আগামী ৪৮ ঘণ্টায় (রবিবার সন্ধ্যা পর্যন্ত) বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত ক্রমান্বয়ে কমতে পারে। তার পরবর্তী পাঁচ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৬.২ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৭২ শতাংশ হলেও বিকালে তা বেড়ে ৮৩ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৫টা বেজে ২০ মিনিট।

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট