চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

হ্রাস পেতে পারে বৃষ্টির প্রবণতা

অনলাইন ডেস্ক

২৫ অক্টোবর, ২০১৯ | ৪:৪০ অপরাহ্ণ

দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। আবহওয়া অফিস আরো জানায়, পরবর্তী ৭২ ঘন্টার শেষের দিকে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। আজ শুক্রবার (২৫ অক্টোবর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়া অফিস আরো জানিয়েছে, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরের অদূরে অন্ধ্র প্রদেশে অবস্থারত সুস্পষ্ট লঘুচাপটি বর্তমানে উড়িষ্যা উপকূল ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপরূপে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২৯.৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৩.৭ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৮৮ শতাংশ হলেও বিকালে তা বেড়ে ৮৩ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর। চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৫টা বেজে ২১ মিনিট।

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট