চট্টগ্রাম সোমবার, ২১ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৮ সেপ্টেম্বর, ২০১৯ | ৪:৩৯ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

রৌদ্রদাহে পুড়ছে দেহ

আজ সকাল থেকেই কড়া রোদের দাপটে নগরীর কর্মব্যস্ত মানুষের নাভিশ্বাস অবস্থা। মাঝেমাঝে মেঘের কারণে কমতিও ঘটেছে। তবে তেজোদীপ্তই রয়েছে নগরীর শরতের আকাশ। আজ বুধবার (১৮ সেপ্টেম্বর) ভোর ৬টার পূর্বাভাসে বলা হয়েছে, এ দিন দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। হালকা বৃষ্টি/বজ্রসহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। আকাশ আংশিক মেঘলা থাকতে পারে।

আবহাওয়া অফিস আরো বলছে, মঙ্গলবারও দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টি ছিল না। মৌসুমী বায়ুর চাপ কম সক্রিয় থাকার কারণে বাড়ছে তাপমাত্রা। মঙ্গলবার অধিকাংশ জায়গায় ৩৩, ৩৪ ও ৩৫ ডিগ্রি সেলসিয়াস কিংবা তার চেয়ে বেশি তাপমাত্রা ছিল। বুধবারও দিনের তাপমাত্রা প্রায় একই রকম থাকতে পারে। দেশের অধিকাংশ জায়গায় বৃষ্টি না থাকলেও রংপুর বিভাগের সৈয়দপুরে মঙ্গলবার সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে ১৮৩ মিলিমিটার। বুধবারও এই বিভাগের অনেক জায়গায় বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে আবহাওয়া অফিস। বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে আরও জানানো হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, বরিশাল ও খুলনা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা হওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টি হতে পারে। রংপুর, বগুড়া এবং সিলেট অঞ্চলের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩১.১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৬৮ শতাংশ হলেও বিকালে তা বেড়ে ৭৮ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর।

চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৫টা বেজে ৫৪ মিনিট।

 

 

 

 

 

 

পূর্বকোণ/ময়মী

The Post Viewed By: 133 People

সম্পর্কিত পোস্ট