চট্টগ্রাম রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

১২ সেপ্টেম্বর, ২০১৯ | ২:৪০ পিএম

নিজস্ব প্রতিবেদক

সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল

শরতে ঝর ঝর বাদলে মুখর নগরী

বাংলার প্রকৃতিতে এখন বইছে মায়াবী শরত। এসময় শুভ্র কাশফুলের সাথে আকাশে স্বচ্ছ মেঘের ভেলার দেখা মেলার কথা থাকলেও প্রকৃতি যেনো সেজেছে বর্ষার সাজে। বেশ কিছুদিন ধরে নির্দিষ্ট সময়ের ব্যবধানে বৃষ্টি ঝরেই চলেছে।

এদিকে আবহওয়া অফিস বলছে, দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আজ বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘন্টার আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরণের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সে সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। পরবর্তী ৭২ ঘন্টায় বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে বলে পূর্বাভাসে জানানো হয়।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৫.৫ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৯০ শতাংশ এবং বিকালে তা অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর।

চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় সন্ধ্যা ৬ টায়।

 

 

 

 

পূর্বকোণ/ময়মী

The Post Viewed By: 39 People