চট্টগ্রাম শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

৯ সেপ্টেম্বর, ২০১৯ | ২:৫৭ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল

কাশফুলের শহরে নেমেছে ঝুম বৃষ্টি

সারারাত থেমে থেমে বৃষ্টি হয়েছে। সকালেও পাল্টায়নি সেই চিত্র। কখনো গুঁড়ি গুঁড়ি আবার কখনো ঝুম বৃষ্টি ভিজিয়েছে নগরবাসীকে। আজ সোমবার (৯ সেপ্টেম্বর) ঘন মেঘে ঢাকা আকাশ আর বৃষ্টি বাধা হয়ে দাঁড়ায় আফগানদের সহজ জয়ের পথে। ঢেকে রাখা হয়েছে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের পিচ। পতেঙ্গা আবহাওয়া কার্যালয় থেকে জানানো হয়েছে, সোমবার সারাদিন আকাশ মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকবে। অধিকাংশ জায়গায় অস্হায়ী দমকা বাতাসের সঙ্গে সাময়িকভাবে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত হবে।

বাতাসের গতিবেগ দক্ষিণ ও দক্ষিণ পূর্বদিক হতে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার, যা দমকা হাওয়া আকারে ৩০-৪০ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে। রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৩.৩ মিলিমিটার। আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় লঘুচাপের সৃষ্টি হয়েছে। চট্টগ্রাম সমুদ্র বন্দরের জন্য ৩ নম্বর স্হানীয় সতর্ক সংকেত এবং নদী বন্দরের জন্য ১ নম্বর নৌ-সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৬.৪ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৯৭ শতাংশ হলেও বিকালে তা কমে ৯০ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর।

চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৬টা বেজে ৩ মিনিট।

 

 

 

 

 

 

পূর্বকোণ/ময়মী

The Post Viewed By: 99 People

সম্পর্কিত পোস্ট