চট্টগ্রাম রবিবার, ১৫ সেপ্টেম্বর, ২০১৯

সর্বশেষ:

৬ সেপ্টেম্বর, ২০১৯ | ২:৪৯ পিএম

নিজস্ব প্রতিবেদক

সমুদ্র বন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত বহাল

শরতের আকাশে জমবে মেঘ, নামতে পারে স্বস্তির বৃষ্টি

শেষ বিকেলে কিংবা রাতের সূচনালগ্নেই নগরীতে নামতে পারে স্বস্তির বৃষ্টি। বৃষ্টি না হলেও শরতের নীলাকাশ ছেয়ে যেতে পারে ঘন কালো মেঘে। আজ শুক্রবার (৬ সেপ্টেম্বর) আবহাওয়া বার্তায় এ তথ্য জানানো হয়। আবহওয়া অফিস আরো জানায়, উত্তর পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপের প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকা ও সমুদ্র বন্দরসমূহের উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে তিন নম্বর স্থানীয় সতর্কতা সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

এদিকে, দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে- ঢাকা, ফরিদপুর, মাদারিপুর, সিলেট, যশোর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে জড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩০.৩ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৬.৫ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৬৯ শতাংশ হলেও বিকালে তা কমে ৮৩ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর।

চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৬টা বেজে ৫ মিনিট।

 

 

পূ্র্বকোণ/ময়মী

The Post Viewed By: 101 People