চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বাড়ছে তাপমাত্রা, আরও বাড়তে পারে গরম

নিজস্ব প্রতিবেদক

৪ মার্চ, ২০২৩ | ১২:২৭ অপরাহ্ণ

চট্টগ্রামসহ সারাদেশে ক্রমেই বাড়ছে তাপমাত্রা। এতে বাড়ছে গরম। দিনের তাপমাত্রা বেড়ে গরম আরও বাড়তে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এদিকে দেশের কিছু কিছু জায়গায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা এরই মধ্যে ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি চলে গেছে। চট্টগ্রামেও ৩৪ ডিগ্রি তাপমাত্রা চলছে। এছাড়া চট্টগ্রামে সর্বনিম্ন তাপমাত্রা উঠেছে ২০ ডিগ্রি সেলসিয়াসের ওপরে। আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী তিনদিনে আবহাওয়ার উল্লেখযোগ্য কোনো পরিবর্তনের সম্ভাবনা নেই।

 

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : উত্তর/উত্তর- পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা: সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২০.৫ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৫৭ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ১৩ মিনিটে।

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম জোয়ার শুরু হয় ভোর ৫টা ৩৮ মিনিটে এবং প্রথম ভাটা শুরু হবে আজ সকাল ১১টা ৪৫ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে বিকেল ৫টা ৩৮ মিনিটে এবং দ্বিতীয় ভাটা শুরু হবে রাত ১২টা ৪২ মিনিটে।

পূর্বকোণ/একে

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট