চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

তাপমাত্রা বেড়ে ফের কমতে পারে

নিজস্ব প্রতিবেদক

১২ ফেব্রুয়ারি, ২০২৩ | ১:১৯ অপরাহ্ণ

তাপমাত্রা সামান্য কমছে তো আবার বাড়ছে। মাঘের শেষ কয়েকটা দিন এভাবেই যাচ্ছে। গতকাল চট্টগ্রামসহ সারাদেশে আবারো দুই ডিগ্রি বেড়েছে তাপমাত্রা।

 

আগামী তিন দিনের মধ্যে তাপমাত্রা কিছুটা বেড়ে আবার কমে শীত বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অফিস জানায়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। শেষরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকা এবং দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এসময় সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে জানিয়ে তিনি বলেন, আগামী তিনদিনে তাপমাত্রা কমতে পারে।

 

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ: উত্তর/উত্তর- পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১০-২০ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা: গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয়: আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৪৮ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ২৭ মিনিটে।

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ৪টায় ২৬ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ১০টা ৫৫ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে বিকেল ৪টা ৫২ এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ১১টা ১৯ মিনিটে।

 

 

পূর্বকোণ/জেইউ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট