চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২২ জানুয়ারি, ২০২৩ | ১১:৩৫ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

তাপমাত্রা বেড়েছে কমছে শীত

সারাদেশে তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়েছে। এতে শীতের আমেজ কমে হালকা গরম পড়ছে। এছাড়া দেশের বিভিন্ন স্থানে শৈত্যপ্রবাহের আওতা কমে যেতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে আগামী কয়েকদিন তাপমাত্রা বেড়ে শীত কমার ধারা অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

 

 

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, আগামী ২৪ ঘণ্টায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। এছাড়া দেশের অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

 

 

তিনি আরও বলেন, সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। একই সঙ্গে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দুই দিনের আবহাওয়ার অবস্থা তুলে ধরে এ আবহাওয়াবিদ বলেন, এ সময়ে তাপমাত্রা ক্রমশ বৃদ্ধি পেতে পারে।

 

 

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : উত্তর/উত্তর- পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১৪-১৮ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

 

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৮.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস।

 

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৩৪ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ৩৪ মিনিটে।

 

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় গত রাত ১২টা ৫০ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৭টা ৪৯ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে দুপুর ১টা ২১ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে সন্ধ্যা ৭টা ৫১ মিনিটে।

 

 

পূর্বকোণ/আরএ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট