চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

২০ জানুয়ারি, ২০২৩ | ১১:২৬ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

তাপমাত্রা কমে বেড়েছে শীত

চট্টগ্রামে আরো এক ডিগ্রি তাপমাত্রা কমে কিছুটা বেড়েছে শীত। ভোর ও বিকেলের দিকে বেড়েছে ঠাণ্ডা বাতাস। এতে শীতের অনুভূতি আরো একটু বেড়েছে। আবহাওয়ার এমন পরিস্থিতি আজও অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। এদিকে, আবহাওয়া অফিস জানিয়েছে আজও দেশের বিভিন্ন জেলার উপর দিয়ে বয়ে যাওয়া মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্য প্রবাহ অব্যাহত থাকতে পারে।

 

 

এছাড়া চট্টগ্রামসহ সারাদেশে আজ রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। এসময় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

 

 

পরবর্তী তিন দিনে আবহাওয়ার অবস্থায় বলা হয়েছে, এ সময় তাপমাত্রা বেড়ে কিছুটা কমবে শীত এবং শৈত্যপ্রবাহের আওতা কমতে পারে। পূর্বাভাসে আরও বলা হয়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

 

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : উত্তর/উত্তর- পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১২-১৫ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

 

 

চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৫.০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৪.৪ ডিগ্রি সেলসিয়াস।

 

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৩৩ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ৩৫ মিনিটে।

 

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম জোয়ার শুরু হবে সকাল ৬টা ৮ মিনিটে এবং প্রথম ভাটা শুরু হবে আজ বেলা ১১টা ৫২ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে সন্ধ্যা ৬টা ৭ মিনিটে।

পূর্বকোণ/আরএ

 

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট