চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বাড়ছে তাপমাত্রা কমেছে শীত

নিজস্ব প্রতিবেদক

১৪ জানুয়ারি, ২০২৩ | ১১:৪৮ পূর্বাহ্ণ

এক দিনের ব্যবধানে চট্টগ্রামে বাড়ছে তাপমাত্রা। এতে কমেছে শীত। আজও চট্টগ্রামের তাপমাত্রা প্রায় একই থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর জানায়, দেশের বিভিন্ন স্থানে আজ থেকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। এতে শীতের প্রবণতা কিছুটা কমবে।

 

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে। দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে এবং কোথাও কোথাও দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

 

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ৫-১০ কি.মি. বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

 

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস।

 

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ২৯ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ৩৫ মিনিটে।

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় ভোর ৫টা এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ১১টা ৩২ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে বিকেল ৫ টা ৩২ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ১১টা ৫৩ মিনিট।

 

পূর্বকোণ/আরএ

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট