চট্টগ্রাম মঙ্গলবার, ৩১ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৭ ডিসেম্বর, ২০২২ | ১১:০৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সাগরে সুস্পষ্ট লঘুচাপ

বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি আরও শক্তিশালী হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও শক্তিশালী হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। অন্যদিকে চট্টগ্রামসহ সারাদেশে কমছে তাপমাত্রা। এতে আগামী কয়েক দিনের মধ্যে শীত বাড়তে পারে। তবে আপাতত তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

 

আবহাওয়াবিদ মো. ওমর ফারুক জানান, দক্ষিণ আন্দামান সাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপ আকারে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর সাগর এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। এটি পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর ও আরও ঘনিভূত হতে পারে। এর একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

 

আজ চট্টগ্রামসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে কোথাও কোথাও হালকা কুয়াশা পড়তে পারে। এসময়ে সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

 

তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯.০ ডিগ্রি সেলসিয়াস।

 

সূর্যাস্ত ও সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ৯ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৬টা ২০ মিনিটে।

 

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ১২টা ৯ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ ভোর ৬টা ৫৪ মিনিট। দ্বিতীয় ভাটা শুরু হবে দুপুর ১২ টা ৩০ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট