চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

আকাশ আংশিক মেঘলা ও বজ্রসহ বৃষ্টি হতে পারে

নিজস্ব প্রতিবেদক

১৬ আগস্ট, ২০১৯ | ১:৫৪ পূর্বাহ্ণ

আজ শুক্রবার চট্টগ্রামের আকাশ আংশিক মেঘলা, সাময়িকভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সে সাথে অনেক জায়গায় অস্থায়ী দমকাসহ হালকা থেকে মাঝারি ধরনের অথবা বজ্রসহ বৃষ্টিপাত হতে পারে। তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। পতেঙ্গা আবহাওয়া অফিস সূত্রে এতথ্য জানা গেছে। সহকারী আবহাওয়াবিদ মেঘনাদ তঞ্চঙ্গ্যা পূর্বকোণকে জানান, বাতাস দক্ষিণ অথবা দক্ষিণ পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার বেগে যা অস্থায়ীভাবে ঘণ্টায় ৩৫ থেকে ৪৫ কিলোমিটার বেগে প্রবাহিত হতে পারে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিল ২৭ দশমিক ২ ডিগ্রি
। ৬ষ্ঠ পৃষ্ঠার ৪র্থ ক.­

সেলসিয়াস। আজ সূর্যোদয় সকাল সাড়ে ৫টায়। সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২৪ মিনিটে।
জোয়ার-ভাটা
আজ প্রথম ভাটা রাত ১টা ২২ মিনিটে। প্রথম জোয়ার সকাল ৭টা ৪৫ মিনিটে। দ্বিতীয় ভাটা দুপুর ১টা ২২ মিনিটে। দ্বিতীয় জোয়ার রাত ৮টা ১০ মিনিটে।
আবহাওয়া চিত্রের সংক্ষিপ্তসারে বলা হয়, ঝাড়খ-ের দক্ষিণাংশ এবং তৎসংলগ্ন গাঙ্গেয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে মধ্যপ্রদেশ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ ভারতের পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, লঘুচাপের কেন্দ্রস্থল, বিহার ও পশ্চিমবঙ্গ অতিক্রম করে বাংলাদেশের উপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র তা মাঝারী অবস্থায় রয়েছে।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট