চট্টগ্রাম সোমবার, ২৮ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

২৯ অক্টোবর, ২০২২ | ১১:০৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ভোর রাতে হালকা শীত

বেশ কয়েক দিন ধরেই গ্রামাঞ্চলে শীত অনুভূত হচ্ছে। শহরেও ভোর রাতের দিকে হালকা শীত শীত ভাব। আগামী দু’দিন এমন হালকা শীত অনুভূত হতে পারে। তবে রবিবার থেকে তাপমাত্রা বেড়ে গরম অনুভূত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

 

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ ড. মোহাম্মদ আবুল কালাম মল্লিক বলেন, গত কয়েক দিন ধরে সারাদেশেই হালকা ঠাণ্ডা পড়ছে। এটি মূলত ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে বায়ু মণ্ডল ঠাণ্ডা হয়ে আছে। তাই শেষ রাতে ঠাণ্ডা অনুভব হচ্ছে। তবে আগামী দু’তিন দিনের মধ্যে আবার তাপমাত্রা বাড়বে। সর্বোচ্চ তাপমাত্রা ২৪-৩৪ ডিগ্রির মধ্যে উঠা নামা করছে। এতে গরমও বাড়বে।

 

তিনি আরো বলেন, নভেম্বর মাসের ২০ তারিখের পর শীত শুরু হতে পারে। এরমধ্যে যে ঠাণ্ডা পড়ছে এটি রবিবারের মধ্যে কেটে যেতে পারে।
এদিকে আজ চট্টগ্রামের আকাশ সাময়িকভাবে মেঘাচ্ছন্নসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এছাড়া দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : উত্তর/উত্তর-পূর্ব দিক হতে ঘণ্টায় ৮-১২ কি.মি. বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২১.৫ ডিগ্রি সেলসিয়াস।

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকে সূর্যাস্ত হবে সন্ধ্যা ৫টা ১৭ মিনিটে এবং আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ৫৫ মিনিটে।

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ২টা ৪৯ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৯টা ৪০মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে বিকেল ৩টা ১৪ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ৯টা ৪৬ মিনিটে।

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট