চট্টগ্রাম মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২

সর্বশেষ:

১২ অক্টোবর, ২০২২ | ১০:৪৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম-কক্সবাজারসহ ১৯ জেলায় ঝড়োবৃষ্টির আভাস

চট্টগ্রাম-কক্সবাজারসহ দেশের ১৯ জেলার ওপর দিয়ে ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

বুধবার (১২ অক্টোবর) দিবাগত রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোতে আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

 

আবহাওয়াবিদ কামরুল হাসান জানান, আজও বিভিন্ন জেলায় আকাশ মেঘলা রয়েছে। এটা এই সময়ে স্বাভাবিক। স্থানীয় মেঘ জমে আবার মেঘ কেটে যায়। মৌসুমি বায়ু বাংলাদেশ থেকে চলে যাওয়ার আগে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় বিচ্ছিন্নভাবে বৃষ্টিপাত হতে পারে।

পূর্বাভাসে বলা হয়, রংপুর, দিনাজপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার এবং সিলেট অঞ্চলসমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্বদিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি বেগে অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। তাই এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এক সপ্তাহের মধ্যে বাংলাদেশ থেকে বিদায় নেবে মৌসুমি বায়ু। এ সময় পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় বিচ্ছিন্নভাবে ঝরবে বৃষ্টি।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট