চট্টগ্রাম সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

২২ সেপ্টেম্বর, ২০২২ | ১০:৫৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

আরো বৃষ্টির আভাস

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী তিনদিনে সারাদেশে বৃষ্টিপাতের আভাস রয়েছে। পূর্বাভাসে বলা হয়, আজও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া ও বিজলী চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী বর্ষণ হতে পারে।

এছাড়া লঘুচাপের প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে এখনো ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত বহাল রয়েছে। এসময় উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। অন্যদিকে দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য ১ নম্বর সতর্কতা সংকেতও দেখাতে বলা হয়েছে।

গতকালের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.০ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস।

আজকের সূর্যোদয় ও সূর্যাস্ত : আজকের সূর্যোদয় ভোর ৫টা ৪২ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ৪৯ মিনিটে।

জোয়ার-ভাটা : আজ কর্ণফুলী নদীতে প্রথম জোয়ার শুরু হবে ভোর ৫টা ১৭ মিনিটে এবং প্রথম ভাটা শুরু হবে সকাল ১১টা ১৩ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে সন্ধ্যা ৫টা ৪৬ মিনিটে এবং দ্বিতীয় ভাটা শুরু হবে রাত ১১টা ৪৩ মিনিটে।

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট