চট্টগ্রাম সোমবার, ২৬ সেপ্টেম্বর, ২০২২

সর্বশেষ:

১২ আগস্ট, ২০২২ | ১১:১৩ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর সতর্কতা সংকেত বহাল

সুস্পষ্ট লঘুচাপ আরও দুর্বল হয়ে পড়েছে। এর প্রভাবে বাংলাদেশের উপকূলীয় এলাকায় বায়ুচাপের পার্থক্য বিরাজ করছে। এজন্য সমুদ্র বন্দরগুলোতে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত বহাল রাখা হয়েছে। অন্যদিকে, ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার আশঙ্কায় দেশের নদীবন্দরগুলোতে ২ নম্বর নৌ-হুঁশিয়ারি সংকেতও বহাল রাখতে বলেছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে লঘুচাপের প্রভাবে দক্ষিণাঞ্চলে বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। এসময় উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলেছে আবহাওয়া বিভাগ। গতকাল চট্টগ্রামে সারাদিনে প্রায় ৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

 

আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামসহ দেশের বিভিন্ন জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বর্ষণ হতে পারে। এসময় দেশের দক্ষিণাঞ্চলের দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং অন্যত্র তা সামান্য বাড়তে পারে।

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ : দক্ষিণ/দক্ষিণ-পশ্চিম দিক হতে ঘণ্টায় ১০-২০ কি.মি বেগে যা অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে ৩৫-৪৫ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৬ ডিগ্রি সেলসিয়াস।

আজকের সূর্যাস্ত ও আগামীকালের সূর্যোদয় : আজকের সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২৭ মিনিটে এবং আগামীকালের সূর্যোদয় ভোর ৫টা ২৯ মিনিটে ।

জোয়ার-ভাটা : কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ১২টা ৪২ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৭টা ১৮ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে বেলা ১২টা ৫২ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ৭টা ৫৫ মিনিটে।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট