চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ আগস্ট, ২০২২

সর্বশেষ:

১ আগস্ট, ২০২২ | ১১:২৯ পূর্বাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

বৃষ্টি হলেও এখনই কাটছে না গরম

মধ্য শ্রাবণে ভ্যাপসা গরমে নাভিশ্বাস উঠেছে জনজীবনে। তীব্র গরমে কষ্ট পাচ্ছে চট্টগ্রামসহ দেশের বেশিরভাগ অঞ্চলের মানুষ। গতকাল (রবিবার) সকালেও চট্টগ্রামের বিভিন্ন অঞ্চলে বৃষ্টিপাত হয়েছে। তবে বৃষ্টি হলেও আরো কয়েকদিন এমন গরম অব্যাহত থাকবে বলে জানান চট্টগ্রামের আবহাওয়া ও পূর্বাভাস কর্মকর্তা মো. জহিরুল ইসলাম।

 

চট্টগ্রামের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজকের (সোমবার) আকাশ আংশিক মেঘলা থেকে সাময়িকভাবে মেঘাচ্ছন্ন থাকতে পারে। সেসাথে কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো বাতাসের সাথে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া, রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়েছে, দক্ষিণ-দক্ষিণ/পশ্চিম দিক হতে ঘণ্টায় ১২-১৫ কি. মি. বেগে যা অস্থায়ীভাবে দমকা হাওয়ার আকারে ৩০-৪০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। পরবর্তী ২৪ ঘণ্টায় আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে বলে চট্টগ্রাম আবহাওয়া অফিস জানিয়েছে।

গতকালের তাপমাত্রা : সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৮ ডিগ্রি সে. এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি সে.।

আজকের সূর্যোদয় ও সূর্যাস্ত : সূর্যোদয় ভোর ৫টা ২৪ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩৪ মিনিটে।

জোয়ার-ভাটা : আজ কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয়েছে রাত ২টা ৪২ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে সকাল ৯টা ১৯ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে দুপুর ২টা ২৪ মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ৯টা ৪৫ মিনিটে।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট