চট্টগ্রাম মঙ্গলবার, ০৯ আগস্ট, ২০২২

৫ জুলাই, ২০২২ | ১:৩০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ঈদে বৃষ্টির আভাস

ঈদে সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে। এর আগে আগামী কয়েকদিন দেশে আরো বাড়বে তাপমাত্রা। তবে তিনদিন পর থেকে চট্টগ্রামে বৃষ্টিপাতের প্রবণতা বাড়বে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর। বাংলাদেশ আবহাওয়া অফিস জানায়, এখনো আকাশে মেঘের আনাগোনা বেড়েছে। কোথাও কোথাও হালকা বৃষ্টিও হচ্ছে। আগামী বৃহস্পতিবার থেকে চট্টগ্রামসহ সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা সামান্য বাড়তে পারে। এটা বর্ষা মৌসুমের বৃষ্টি। এতে জনজীবনে তেমন প্রভাব পড়বে না। থেমে থেমে বৃষ্টি হবে।

আজও চট্টগ্রামের আকাশ কিছু কিছু জায়গায় আংশিক মেঘাচ্ছন্ন থাকতে পারে। সে সাথে হালকা বৃষ্টির আভাসও রয়েছে। তবে দিনের বেলায় ভ্যাপসা গরম পড়তে পারে। এছাড়া চট্টগ্রামসহ দেশের অভ্যন্তরীণ নদীবন্দর সমূহের জন্য ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৭ ডিগ্রি সে. এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.৪ ডিগ্রি সে.।
আজকের সূর্যোদয় ও সূর্যাস্ত : আজকের সূর্যোদয় ভোর ৫টা ১৩ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে।
জোয়ার-ভাটা: কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ৪টা ২৪ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ১০টা ৪৮ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে বেলা ৪টা ৩৯মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ১১টা ২১ মিনিট।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট