চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

তিনদিন পর বাড়তে পারে বৃষ্টির প্রবণতা

নিজস্ব প্রতিবেদক

৩ জুলাই, ২০২২ | ১:০৬ অপরাহ্ণ

আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রামের আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। কিছু কিছু জায়গায় হালকা বৃষ্টি হতে পারে। তবে আগামী তিনদিন পরে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে বলে জানান আবহাওয়া অফিস। এদিকে সারাদেশে তাপমাত্রা সামান্য বাড়ার পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর। একই সঙ্গে বৃষ্টি কমতে পারে। তবে তিনদিনের মধ্যে বৃষ্টিপাতের প্রবণতা ফের বাড়তে পারে বলেও জানিয়েছে সংস্থাটি।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তরপূর্ব বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

অন্যদিকে আগামী ২৪ ঘণ্টায় দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, দেশের নদীবন্দরগুলোকে এক নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

চট্টগ্রামে বাতাসের দিক ও গতিবেগ ছিল : দক্ষিণ/দক্ষিণ-পশ্চিত দিক হতে ঘণ্টায় ১০-২০ কি.মি বেগে যা অস্থায়ীভাবে দমকা হাওয়া আকারে ৩৫-৪৫ কি.মি বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩২.০ ডিগ্রি সে. এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৭ ডিগ্রি সে.।

আজকের সূর্যোদয় ও সূর্যাস্ত : আজকের সূর্যোদয় ভোর ৫টা ১৩ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৪২ মিনিটে।

জোয়ার-ভাটা: কর্ণফুলী নদীতে প্রথম ভাটা শুরু হয় রাত ৩টা ৬ মিনিটে এবং প্রথম জোয়ার শুরু হবে আজ সকাল ৯টা ৩১ মিনিটে। দ্বিতীয় ভাটা শুরু হবে বেলা ৩টা ১৮মিনিটে এবং দ্বিতীয় জোয়ার শুরু হবে রাত ১০টা ৮ মিনিট।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট