চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সমুদ্রে ৩ নম্বর সংকেত বহাল, তাপমাত্রা বৃদ্ধির সম্ভাবনা

অনলাইন ডেস্ক

৩০ জুলাই, ২০১৯ | ২:৪৬ অপরাহ্ণ

মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে তা মাঝারি থেকে প্রবল অবস্থায় রয়েছে। এ অবস্থায় দেশের সমুদ্র বন্দরসমূহে তিন নম্বর স্থানীয় সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। একই সঙ্গে আবহাওয়া অফিস বলছে, সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।

আজ মঙ্গলবার (৩০ জুলাই) আবহওয়ার পূর্বাভাসে এসব তথ্য জানানো হয়।

আবহাওয়া সতর্ক বার্তায় চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্র বন্দরকে তিন নম্বর স্থানীয় সংকেত দেখিয়ে যেতে বলা হয়। সতর্ক বার্তায় আবহাওয়া অফিস বলছে, উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায়; খুলনা ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায়, রাজশাহী ও রংপুর বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে বাংলাদেশের দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

পূর্বাভাসে আরো বলা হয়, পরবর্তী ৭২ ঘণ্টায় (তিন দিন) আবহাওয়ার অবস্থা সামান্য পরিবর্তন হতে পারে।

 

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ২৮.৮ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৭৭ শতাংশ হলেও বিকালে তা কমে ৮৩ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর।

চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৬টা বেজে ৩৫ মিনিট।

 

 

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট