চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

সর্বশেষ:

২৫ জুলাই, ২০১৯ | ১২:৩৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

ভ্যাপসা গরমে অস্থির নগরবাসী, নামতে পারে স্বস্তির বৃষ্টি

গত কয়েক দিনের টানা গরমে অস্থির হয়ে উঠেছে নগরবাসী। বৃষ্টির অপেক্ষায় চাতক যেনো পাখির মতো প্রহর গুণছেন সবাই। আবহাওয়ার পূর্বাভাসে মঙ্গলবার থেকে হালকা বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলা হলেও এখন পর্যন্ত আকাশ মেঘ করেছে কিন্তু কাঙ্ক্ষিত বৃষ্টির দেখা মেলেনি। তবে অধিদপ্তরের কর্মকর্তারা বলছেন, যেকোনো সময় নামতে পারে বৃষ্টি।

গরমের কারণে ঘরে বাইরে কোথাও স্বস্তি পাচ্ছে না নগরবাসী। স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে ক্লাস করতে গিয়ে শিক্ষার্থীদের অনেকে অসুস্থ হয়ে পড়ছেন। তৃষ্ণা মেটাতে ফুটপাত থেকে বড় শপিংমল, সবখানেই জুস ও আইসক্রিমের দোকানে ভিড় বেড়েছে। রাস্তাঘাটে গরমের কবল থেকে বাঁচতে অনেকেই ছাতা মাথায় পথ চলছেন, তবুও গরমে ঘেমে যাচ্ছেন। গরমের কারণে রিকশাচালক থেকে ঠেলাগাড়িচালক, যারা অধিক কায়িক পরিশ্রম করেন তাদের কষ্ট সবচেয়ে বেশি।

আজ বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৭টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থাকতে পারে এবং সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

এদিকে আবহাওয়া অফিস জানায়, মৌসুমী বায়ু বাংলাদেশের উপর সক্রিয় থাকায় এবং তা উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

ঢাকা, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী, রংপুর ও বরিশাল বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী বর্ষণও হতে পারে।

আজ এখন পর্যন্ত চট্টগ্রামের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা ২৭ ডিগ্রি সেলসিয়াস। দুপুর পর্যন্ত বাতাসে জলবায়ুর আর্দ্রতা ৮০ শতাংশ হলেও বিকালে তা বেড়ে ৮২ শতাংশ হতে পারে বলে জানিয়েছে আবহওয়া অধিদপ্তর।

চট্টগ্রামে আজ সূর্যাস্তের সময় ৬টা বেজে ৩৭ মিনিট।

 

পূর্বকোণ/ময়মী

শেয়ার করুন
The Post Viewed By: 630 People

সম্পর্কিত পোস্ট