চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

চট্টগ্রামে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে

অনলাইন ডেস্ক

২৪ জানুয়ারি, ২০২২ | ৩:২৬ অপরাহ্ণ

বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি হতে পারে। ফলে সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (২৪ জানুয়ারি) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায়; ঢাকা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু-এক জায়গায় হালকা বৃষ্টি/গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে।

এছাড়া সারা দেশে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত নদী অববাহিকা ও তৎসংলগ্ন এলাকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং অন্যত্র কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

এ বিষয়ে জানতে চাইলে আবহাওয়াবিদ হাফিজুর রহমান জানান, সারা দেশে রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। দেশের উত্তরাঞ্চলে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং দেশের অন্যত্র তা সামান্য কমতে পারে।

এছাড়া পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত বলেও জানান তিনি।

আবহাওয়া অধিদপ্তরের বিজ্ঞপ্তি অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৭ মিলিমিটার বৃষ্টি হয়েছে ঢাকা ও কুমারখালীতে। এছাড়া মোংলা ও গোপালগঞ্জে ৬ মিলিমিটার; মাদারীপুর, ফরিদপুরে ৫ মিলিমিটার; কুমিল্লা, চাঁদপুর, খুলনা ও মাইজদীকোটে ৪ মিলিমিটার; চুয়াডাঙ্গা ও ঈশ্বরদীতে ৩ মিলিমিটার; বরিশাল, পটুয়াখালী, সন্দ্বীপ ও নিকলিতে ২ মিলিমিটার এবং খেপুপাড়া, ভোলা, রাজশাহী, বগুড়া, তাড়াশ, শ্রীমঙ্গল, হাতিয়া ও রাঙ্গামাটিতে ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। এছাড়া রংপুর, রাজারহাট, সিলেট, কক্সবাজার ও টাঙ্গাইলে সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়।
পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট