চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

শীতের তীব্রতা বাড়তে পারে ৩ জানুয়ারি থেকে

নিজস্ব প্রতিবেদক

৩১ ডিসেম্বর, ২০২১ | ১:০২ অপরাহ্ণ

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড উপজেলায়। বৃহস্পতিবার সীতাকু-ে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ধীরে ধীরে তাপমাত্রা করে শীত নামবে চট্টগ্রামে বলে জানান বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলেন, আগামী তিন দিন পর অর্থাৎ ৩ জানুয়ারি থেকে চট্টগ্রামসহ সারাদেশের তাপমাত্রা কমে শীতের তীব্রতা বাড়তে পারে। তাছাড়া এরমধ্যে রাজশাহী, রংপুর ও ময়মনসিংহ বিভাগে বৃষ্টির কারণে তাপমাত্রা কমতে শুরু করেছে। ধীরে ধীরে সারাদেশে তাপমাত্রা কমতে পারে। তাপমাত্রা কমলেই বাড়বে শীত।

চট্টগ্রাম আবহাওয়াবিদ মো. জহিরুল ইসলাম জানান, এখনো চট্টগ্রামের শহরাঞ্চলে শীতের তীব্রতা বাড়েনি। গ্রামাঞ্চলের দিকে মোটামুটি শীত পড়ছে। তবে তিন দিনের মধ্যে শহরাঞ্চলেও বাড়তে পারে শীত। ভোর ও সন্ধ্যায় পড়ছে কুয়াশা এটিও আরো বাড়তে পারে।

চট্টগ্রামে আগামী ২৪ ঘণ্টায় আকাশ আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। সে সাথে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে।

গতকাল চট্টগ্রামের তাপমাত্রা : গতকালের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.০ ডিগ্রি সে. এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬.২ ডিগ্রি সে.।

আজকের সূর্যোদয় ও সূর্যাস্ত : আজকের সূর্যোদয় ভোর ৬টা ৩৩ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৫টা ১৯ মিনিটে।

জোয়ার-ভাটা: আজ কর্ণফুলী নদীতে প্রথম জোয়ার শুরু হবে ভোর ৫টায় ৪ মিনিটে এবং প্রথম ভাটা শুরু হবে সকাল ১০টায় ৪৬ মিনিটে। দ্বিতীয় জোয়ার শুরু হবে বিকেল ৫টা ১০ মিনিটে এবং দ্বিতীয় ভাটা শুরু হবে রাত ১১টা ১৯ মিনিটে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট