চট্টগ্রাম বুধবার, ০৪ আগস্ট, ২০২১

সর্বশেষ:

৫ জুলাই, ২০২১ | ২:২৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের কিছু জায়গায় বৃষ্টির সম্ভাবনা

চট্টগ্রামসহ দেশের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হবার সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অনেক জায়গায় আগামী তিনদিন বৃষ্টির মাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সোমবার (৫ জুলাই) আবহাওয়া অধিদপ্তর থেকে আরও জানানো হয়, আগামী ২৪ ঘণ্টায় রংপুর, ঢাকা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং ময়মনসিংহ, রাজশাহী, খুলনা ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে কুমিল্লায় ১০৩ মি.মি.। আর ঢাকায় হয়েছে ৬০ মি.মি.। পরবর্তী ৭২ ঘণ্টা অর্থাৎ তিন দিনের আবহাওয়ার পরিস্থিতিতে বৃষ্টিপাতের প্রবণতা বাড়ার সম্ভাবনা রয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান খান জানান, সাধারণত এ সময়ে বৃষ্টির পরিমাণ বেশি হয়ে থাকে। কোনো কোনো সময়ে ভারী বর্ষণও হয়। এরই ধারাবাহিকতায় খুলনা, কক্সবাজার, কুমিল্লাসহ বেশ কিছু অঞ্চলে মাঝারি থেকে ভারী বর্ষণও হয়েছে।

এদিকে আগামী ২৪ ঘণ্টায় সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। তবে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ৩৫ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল রাজশাহীতে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 256 People