চট্টগ্রাম সোমবার, ১৭ মে, ২০২১

সর্বশেষ:

২৯ এপ্রিল, ২০২১ | ১:২৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

আজও দেশের ৫ বিভাগে ঝড়বৃষ্টি হবার সম্ভাবনা

দেশে তীব্র তাপদাহের মাঝে হঠাৎ করেই দেশের বিভিন্ন জায়গার বৃষ্টিপাতের ঘটনা ঘটেছে গতকাল। এদিকে আজও দেশের দুই অঞ্চল ও পাঁচ বিভাগে ঝড়বৃষ্টি বয়ে যেতে পারে। এছাড়া আরও তিনদিন ঝড়বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে আবহাওয়া পূর্বাভাস।

বুধবার (২৮ এপ্রিল) দেশের ১৩টি অঞ্চলে বৃষ্টির পাশাপাশি ঝড়ও হয়েছে। তার মধ্যে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সিরাজগঞ্জের তাড়াশে ৫৪ মিলিমিটার। আর ঢাকায় হয়েছে ২ মিলিমিটার।

বৃষ্টিতে গরমের তীব্রতা কিছুটা কমলেও এখনো দেশের অধিকাংশ অঞ্চলে তাপপ্রবাহ বিরাজ করছে। আজও দেশের সাত অঞ্চল ও চার বিভাগের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কোথাও কোথাও প্রশমিত হতে পারে।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল নয়টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভসে বলা হয়, কুমিল্লা ও কুষ্টিয়া অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অফিস আর জানায়, এই ২৪ ঘণ্টা পরবর্তী তিনদিনে বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে এবং তাপমাত্রা হ্রাস পেতে পারে।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন
The Post Viewed By: 322 People

সম্পর্কিত পোস্ট