চট্টগ্রাম সোমবার, ০১ মার্চ, ২০২১

১৩ ফেব্রুয়ারি, ২০২১ | ৩:০৫ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

আতশবাজি কারখানায় বিস্ফোরণে নিহত ১১, গুরুতর আহত ৩৬

ভারতের তামিলনাড়ুর ভিরুধুনগরে ব্যক্তি মালিকানাধীন আতশবাজি কারখানায় বিস্ফোরণে অন্তত ১১ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ৩৬ জন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) এ বিস্ফোরণের ঘটনা ঘটে। আহতদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। খবর দ্য ওয়াল।

দেশটির স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, হঠাৎ করেই বোমা ফাটার মতো আওয়াজ হয় কারখানাটিতে। তারপরেই আগুন ধরে যায় তামিলনাড়ুর বিরুধুনগরের আতশবাজি তৈরির কারখানায়। কারখানার ভেতরে প্রচুর পরিমাণে আতশবাজি তৈরির দাহ্য বস্তু থাকায় আগুন ছড়িয়ে পড়ে দ্রুত। ছুটে যায় দমকলের কয়েকটি ইঞ্জিন।

স্থানীয় পুলিশ জানিয়েছে, সকাল থেকেই আতশবাজি তৈরি হচ্ছিল কারখানায়। কোনোভাবে আতশবাজি তৈরির সময় বিস্ফোরণ হয়। আগুন ধরে যায়। এতবেশি দাহ্য বস্তু ছড়িয়ে ছিটিয়ে ছিল যে আগুন বিধ্বংসী চেহারা নেয়। যে শ্রমিকরা ভেতরে কাজ করছিলেন তারা অনেকেই বের হয়ে আসতে পারেননি। আটকে পড়েন অনেকেই।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এ ঘটনায় শোক প্রকাশ করে একটি টুইট করেছেন।  টুইটারে তিনি লিখেছেন, ‘বিরুধুনগরের আতশবাজি কারখানায় আগুন লাগার ঘটনাটি খুবই দুঃখজনক। মৃতদের পরিবারের প্রতি আমার সমবেদনা রইল। আহতদের সুচিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। হয়েছে। আশা করি তারা খুব তাড়াতাড়ি সেরে উঠবেন। ’

আগুনে পুড়ে মৃত শ্রমিকদের পরিবার প্রতি ২ লাখ রুপি ও আহতদের পরিবারকে ৫০ হাজার রুপি করে দেওয়া হবে বলে ভারতের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে ঘোষণা করা হয়েছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
The Post Viewed By: 249 People

সম্পর্কিত পোস্ট