চট্টগ্রাম সোমবার, ৩০ জানুয়ারি, ২০২৩

১৮ ডিসেম্বর, ২০২২ | ১১:২৪ পূর্বাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, কর্ণফুলী

আজ কর্ণফুলীতে শত কোটি টাকার ৪৬ প্রকল্প উদ্বোধন

নবগঠিত উপজেলা কর্ণফুলীকে আধুনিকভাবে গড়ে তুলতে হাতে নেয়া মেগা প্রকল্পে রয়েছে সর্বাধুনিক উপজেলা কমপ্লেক্স নির্মাণ, হলরুম নিমার্ণসহ নানান প্রকল্প। এসব প্রকল্প বাস্তবায়ন হলে পাল্টে যাবে পুরো উপজেলার চিত্র। আজ সকাল ১১টায় শতকোটি টাকার ৪৬টি প্রকল্প উদ্বোধন করা হবে। এসব প্রকল্পের উদ্বোধন করবেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

 

এদের মধ্যে ২৭ টি প্রকল্প সমাপ্ত করা হয়েছে এবং ১৯টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হবে। এর আগে ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি নবগঠিত কর্ণফুলী উপজেলা পরিষদের প্রথম সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

 

২০১৬ সালে ৯ মে পটিয়ার ৫টি ইউনিয়ন (চরলক্ষ্যা, জুলধা, চরপাথরঘাটা, বড়উঠান ও শিকলবাহা) নিয়ে দেশের ৪৯০তম উপজেলা গঠনের সিদ্ধান্ত নেয় সরকার। ২০১৭ সালের ২৯ এপ্রিল কর্ণফুলী উপজেলার আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর উপজেলা পরিষদের প্রথম নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ফারুক চৌধুরী চেয়ারম্যান নির্বাচিত হন। চলতি বছরের ২ নভেম্বর তিনি দ্বিতীয়বারের মত চেয়ারম্যান নির্বাচিত হন।

 

উপজেলা প্রশাসন সূত্র জানায়, শিকলবাহা ওয়াই জংশনের কাছেই উপজেলা প্রশাসনিক ভবন, উপজেলা হল রুম, তিনটি ইউনিয়ন ভূমি অফিস, নয়টি প্রাথমিক বিদ্যালয়ের নতুন স্কুল ভবন এবং ত্রিশটি সড়ক আরসিসি ও বিটুমিন দ্বারা উন্নয়ন কাজ উদ্বোধন করা হবে। প্রায় শতকোটি টাকার এসব প্রকল্পের মধ্যে ২৭টি প্রকল্প সমাপ্ত করা হয়েছে এবং ১৯টি প্রকল্প চলমান রয়েছে।

 

কর্ণফুলী উপজেলা চেয়ারম্যান ফারুক চৌধুরী বলেন, উন্নয়ন ত্বরান্বিত করার লক্ষ্যে প্রয়াত নেতা আখতারুজ্জামান চৌধুরী বাবু আলাদা কর্ণফুলী উপজেলা করার উদ্যোগ নিয়েছিলেন। তারই অবর্তমানে সুযোগ্যপুত্র ভূমিন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি কর্ণফুলীকে উপজেলা বাস্তবায়নে মুখ্য ভূমিকা পালন করেন। উপজেলা কমপ্লেক্স ও অন্যান্য প্রকল্প বাস্তবায়নেও তিনি সব ধরনের সহযোগিতা করছেন।

 

ইউএনও মো. মামুনুর রশীদ বলেন, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ কর্ণফুলী উপজেলার নতুন পরিষদের প্রথম সাধারণ সভায় প্রধান অতিথি থাকবেন। সভাশেষে তিনি ৪৬টি উন্নয়ন প্রকল্প উদ্বোধন করবেন। এরপর শিকলবাহায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৪ পরিবারের মাঝে সহায়তা প্রদান করবেন।

 

পূর্বকোণ/আর

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট