চট্টগ্রাম শনিবার, ২৮ জানুয়ারি, ২০২৩

সর্বশেষ:

৩০ নভেম্বর, ২০২২ | ১২:৪৮ অপরাহ্ণ

নিজস্ব সংবাদদাতা, পটিয়া

আজ পটিয়ায় পাউবো’র ১২শ কোটি টাকার প্রকল্প উদ্বোধন করবেন পানিসম্পদ প্রতিমন্ত্রী

পাউবো’র জলাবদ্ধতা রোধ, বন্যা নিয়ন্ত্রণ, নিষ্কাশন ও সেচ প্রকল্পের ১১শ ৫৮ কোটি টাকার কাজ শুরু হচ্ছে পটিয়ায়। আজ বুধবার (৩০ নভেম্বর) বিকেল ৩টায় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক উপজেলার হাবিলাসদ্বীপ ইউনিয়নের ব্যাংক মাঠ এলাকায় প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী।

 

প্রকল্পে খানমোহনা এবং ধলঘাট স্টেশনের মধ্যে সংযোগ স্থাপন এবং যোগাযোগ ব্যবস্থায় চাঁনখালী খালের উপর একটি সেতু নির্মাণ করা হবে। সেচ অবকাঠামোতে ২৬টি খালে রেগুলেটর বসানো হবে, রেগুলেটর নির্মাণ করার মাধ্যমে শুষ্ক মৌসুমে প্রায় ৩ হাজার ২০০ হেক্টর জমি সেচ সুবিধার আওতায় আসবে। ১১টি খালের ৩০ দশমিক ২০ কিলোমিটার খাল পুনঃখনন করা হবে।

 

শিকলবাহা, চাঁনখালী ও বোয়ালখালী খালের তীরে ২৫ দশমিক ৫১ কিলোমিটার বাঁধ নির্মাণ করা হবে। ২ দশমিক ৯৫০ কিলোমিটার নদী তীর সংরক্ষণ করা হবে। ৪ দশমিক ১০ কিলোমিটার ফ্লাড ওয়াল নির্মাণ ও প্রকল্পের জন্য ৫৮ দশমিক ৯২৮ হেক্টর জমি অধিগ্রহণ করা হবে।

 

এর আগে গতকাল মঙ্গলবার উপজেলার কোলাগাঁও, ধলঘাট ও আশিয়া এলাকার প্রকল্পের তিন স্পটে পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুকের ফলক উন্মোচন করেন হুইপ সামশুল হক চৌধুরী এমপি। এসময় উপস্থিত ছিলেন পাউবো’র প্রধান প্রকৌশলী মো. রমজান আলী প্রামানিক, তত্ত্বাবধায়ক প্রকৌশলী শিবেন্দু খাস্তগীর, নির্বাহী প্রকৌশলী মো. মাহবুবুর রহমান, পটিয়া উপজেলা চেয়ারম্যান মোতাহেরুল ইসলাম চৌধুরী, ইউএনও আতিকুল মামুন, উপ-বিভাগীয় প্রকৌশলী অপু দেবসহ নেতৃবৃন্দ।

 

পূর্বকোণ/আর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট