চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জেনে নিন কেন স্বপ্নে আসে প্রিয়জনের স্মৃতি?

১৬ জানুয়ারি, ২০২০ | ৪:৫৩ পূর্বাহ্ণ

স্বপ্ন দেখতে সবাই ভালোবাসে। তবে স্বপ্ন যে সবসময় সুখের হয় এমন নয়। ফলে হঠাৎ করে মাঝরাতে ভেঙে যেতে পারে আপনার ঘুম। আবার এমনও হয় স্বপ্নে এমন খারাপ কিছু দেখলেন, যার জন্য হয়তো আর সারারাত ঘুমই হয় না। স্বপ্নে অনেক সময় ভেসে আসতে পারে আপনার প্রিয়জনের স্মৃতি। যার সঙ্গে বর্তমানে হয়তো কোনো যোগাযোগ নেই। ভেঙে গেছে ভালো সম্পর্ক। ভুলে যেতে চান সেই অতীতকে। কিন্তু হঠাৎ করে স্বপ্নে সেই সব পুরনো দিনগুলোর কথা মনে পড়ে যাওয়ায় ভারাক্রান্ত হয়ে উঠে আপনার হৃদয়। তবে আমরা অনেকেই জানি না কেন এমন হয়? আসুন তা জেনে নিই-
১ হয়তো কোনো কারণে সম্পর্ক শেষ হয়ে গেছে। সেই ক্ষেত্রে ঘুমের মধ্যে মাঝেমধ্যে ভেসে আসে পুরনো দিনের স্মৃতি, যা আপনার মনে হয়তো দাগ কেটে গেছে। ফলে একটি সম্পর্ক ভেঙে গেলে তার স্মৃতিগুলো আমাদের মনে থেকে যায় অনেক দিন। ফলে ঘুমের ঘোরে হঠাৎ পুরনো দিনের কথা মনে পড়ে ভেঙে যেতে পারে আপনার ঘুম।
২. ঘুমের মধ্যে আপনি হয়তো অনেক সময় সাবেক মানুষটির সঙ্গে সুন্দর সুন্দর মুহূর্ত কাটানোর স্বপ্ন দেখতে পারেন। এর মানে হচ্ছে– আগের সম্পর্কের পুরনো অনেক স্মৃতি মিস করছেন। নতুন সম্পর্ক নিয়ে সুখী থাকলেও অতীতের মানুষটির সঙ্গে কাটানো কোনো বিশেষ মুহূর্ত বা কথা, যা দাগ কেটে যায় মনে সেগুলো ঘুরে ফিরে আসতে পারে আপনার রাতের স্বপ্নে।
৩. প্রিয়জনের সঙ্গে সম্পর্ক শেষ হয়ে গেলেও আপনি বিষয়টি এখনও মন রেখেছেন। আর তাকে নিয়ে আপনি খুব চিন্তাভাবনা করছেন। যার কারণে রাতেরবেলা ঘুমের সময়ও ভেসে আসতে পারে সাবেক মানুষটির স্মৃতি।
৪. আপনার বর্তমান সম্পর্কের মধ্যে কথাবার্তায় বা তার ব্যবহারে যদি অতীত মানুষটির সঙ্গে মিল থাকে, তা হলেও মনে পড়তে পারে সাবেক মানুষটির কথা।
[তথ্যসূত্র: কলকাতা২৪]

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট