চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

জাল ফেলতেই জালে ওঠলো দেড় মণের বাগাড়

নিজস্ব প্রতিবেদক

২৮ সেপ্টেম্বর, ২০১৯ | ১০:০৪ অপরাহ্ণ

মৌলভীবাজারের মনু নদে শখ করে প্রায়ই মাছ ধরতে যান পৌর সদরের বড়হাট এলাকার শিবলু মিয়া। জালে উঠে আসা ছোট-বড় বিভিন্ন ধরনের মাছ নিয়ে আনন্দে বাড়ি ফিরতেন তিনি। পেশা না হলেও তিনি এ কাজে অনেক আনন্দ পেতেন। একইভাবে শখ করে শুক্রবারও (২৭ সেপ্টেম্বর) মনু নদে মাছ ধরতে যান তিনি। তবে এ দিন নদে জাল ফেলতেই ছোটখাটো কোনো মাছ নয় বরং জালে ধরা পড়ে আস্ত দেড় মণ ওজনের একটি বাগাড়।

শিবলু মিয়া জানান, শুক্রবার রাতে অন্যান্য দিনের মতো শখ করে মনু নদে মাছ ধরতে যান। তিনি পানিতে জাল ফেলতেই  বুঝতে পারেন, জালে আটকা পড়েছে বড় ধরনের কিছু একটা। প্রথম দিকে তিনি ধারণা করেছিলেন, পানির নিচে থাকা শক্ত কোনো বস্তুতে আটকে গেছে জালটি। কিছুক্ষণের মধ্যেই ভুল প্রমাণ হয় তার এ ধারণা। বুঝতে পারেন জালে শক্ত কোনো কিছু নয় বরং আটকা পড়েছে বড় ধরনের কোনো মাছ।

পরে তার সঙ্গে থাকা জাহাঙ্গীরসহ আরও কয়েকজনকে নিয়ে তিনি জালটি টেনে তোলেন নৌকার ওপরে। এ সময় সবার চোখ কপালে উঠে যায়। তারা দেখেন জালে ধরা পড়া মাছটি বিশাল আকারের একটি বাগাড়, যার ওজন প্রায় ৬৫ কেজি।

শিবলু মিয়া আরো জানান, আজ শনিবার (২৮ সেপ্টেম্বর) সকালে তিনি এক ব্যবসায়ীর কাছে ৯শ’ টাকা কেজি দরে বিক্রি করেন মাছটির বেশির ভাগ অংশ। আর পরিবারের সঙ্গে খাওয়ার জন্য রেখে দেন বাকি অংশটুকু।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট