চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৭ অক্টোবর, ২০১৯

সর্বশেষ:

১৯ সেপ্টেম্বর, ২০১৯ | ৬:৫৭ পিএম

অনলাইন ডেস্ক

কোনো হেলমেটই ঢুকে না মাথায়, তাই জরিমানাও মাফ

ভারতের গুজরাটের বাসিন্দা জাকির মামুন। মাথার আকার অতিরিক্ত বড় হওয়ায় তার মাথায় কোনো হেলমেটই ঢুকানো যায় না। ফলে তাকে বার বার গুনতে হয় ট্রাফিকের জরিমানা।

জানা যায়, এ ব্যক্তিকে হেলমেট ছাড়া বাইক চালানোর অপরাধে একাধিকবার জরিমানা দিতে হয়েছে। তারপরও হেলমেট ছাড়াই বাইক চালিয়ে গিয়ে ট্রাফিক পুলিশের হাতে ফের ধরা পড়েন তিনি। দেশটির ট্রাফিক বিভাগের পুলিশ কর্মীরা এবার তার সমস্যার কথা শুনে অবাকই হলেন বটে।

নিজের সমস্যার কথা ট্রাফিক কর্মীদের জাকির বুঝিয়ে বললেন তা শুনে তাজ্জব হয়ে যান পুলিশ কর্মীরা। শেষমেশ জাকিরের কাছ থেকে আর নেয়া হয়নি জরিমানার টাকা।

জাকির বলেন, ‘‌আইন মেনে চলাই কাজ। আমিও সেটাই করতে চাই। বিভিন্ন দোকানে আমি গিয়েছি। কিন্তু কোনো হেলমেটই আমার মাথায় ঢোকে না। আমার সঙ্গে সবসময় গাড়ি চালানোর সমস্ত বৈধ কাগজপত্র  থাকে। শুধু হেলমেটটাই থাকে না। আমার সমস্যার কথা পুলিশকেও বলেছি।’‌ জাকিরের এত বড় মাথা নিয়ে উদ্বিগ্ন তাঁর পরিবারও। পুলিশও বুঝতে পেরেছে সমস্যার কথা। তাই তার জন্যে চিরদিনের জন্য মাফ হয়ে গেল জরিমানা।

ট্রাফিক বিভাগের এক পুলিশ কর্মকর্তা বলেছেন, ‘‌এই সমস্যাটি একেবারেই আলাদা। সমস্যার কথা বুঝেই আর জরিমানা করা হয়নি। তাছাড়া ওই ব্যক্তির কাছে যাবতীয় কাগজপত্রও ছিল।’‌

 

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 227 People

সম্পর্কিত পোস্ট