চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভুল চিকিৎসায় মৃত্যু স্ত্রীর, ৪৬ লাখ টাকা পেলেন স্বামী

অনলাইন ডেস্ক

৬ সেপ্টেম্বর, ২০১৯ | ১১:৫৪ অপরাহ্ণ

সংযুক্ত আরব আমিরাতের একটি হাসপাতালে চিকিৎসকের অবহেলায় স্ত্রীর মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলায় ৪৬ লাখ টাকা ক্ষতিপূরণ পেয়েছেন জোসেফ আব্রাহাম নামে এক ভারতীয় প্রবাসী। ভুল চিকিৎসায় স্ত্রীর মৃত্যু হয়েছে বলে ওই ভারতী মামলা করলে হাসপাতাল কর্তৃপক্ষকে ওই ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ দেন দেশটির আদালত।

ভারতীয় সংবাদমাধ্যমে এক প্রতিবেদনে বলা হয়, শারজাহভিত্তিক ডা. সানি মেডিকেল সেন্টার ও এই হাসপাতালের চিকিৎসক দর্শন প্রভাত রাজারাম পি নারায়নকে এই ক্ষতিপূরণ শীঘ্রই ওই প্রবাসীকে বুঝিয়ে দিতে বলেছেন।

খবরে বলা হয়, ক্ষতিপূরণের অর্থ আব্রাহাম ও তার দুই সন্তানের মাঝে ভাগ করে দিতে বলেছেন শারজাহর আদালত। আব্রাহাম তার স্ত্রীর মৃত্যুর ঘটনায় ১০ লাখ দিরহাম ক্ষতিপূরণ চেয়ে আদালতের কাছে মামলা দায়ের করেছিলেন।

ভারতের কেরালার কোল্লাম জেলার বাসিন্দা ব্লেসি টম শারজাহ ইউনিভার্সিটি হাসপাতালে নার্স হিসেবে কর্মরত ছিলেন। ২০১৫ সালের নভেম্বরে ব্লেসি টম স্তন সংক্রমণে আক্রান্ত হয়ে সানি মেডিকেল সেন্টারে ভর্তি হয়েছিলেন।

ওই সময় কোনো ধরনের পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই হাসপাতালের চিকিৎসক দর্শন প্রভাত রাজারাম পি নারায়ন তাকে (ব্লেসি) এন্টিবায়োটিক ইনজেক্শন দেন। এই ইনজেকশনের প্রতিক্রিয়ায় দুই সন্তানের মা ওই নারী অজ্ঞান হয়ে পড়েন। পরে শারজাহর আল কাশিমি হাসপাতালে তাকে দ্রুত ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় কয়েক ঘণ্টার মধ্যে মারা যান তিনি। হাসপাতালের ডেথ সার্টিফিকেটে বলা হয়, এনাফিল্যাকটিক শকের কারণে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন ব্লেসি।

তার মৃত্যুর পর দ্রুত আরব আমিরাত থেকে পালিয়ে যান চিকিৎসক নারায়ন। গত ১৭ জুন ওই চিকিৎসকের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগের সত্যতা পায় শারজাহ আদালত। পরে আদালত নিহত ব্লেসির পরিবারকে ক্ষতিপূরণ দিতে হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেন।

 

 

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট