চট্টগ্রাম শনিবার, ২৫ জানুয়ারি, ২০২০

সর্বশেষ:

২৩ অগাস্ট, ২০১৯ | ৬:১৮ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

চুরি করা গির্জার টাকায় বিলাসী জীবন যাজকের!

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের একটি গির্জার যাজকের বিরুদ্ধে অভিযোগ উঠেছে কয়েক বছর ধরে তিনি গির্জার অর্থ নিজের ব্যাংক একাউন্টে সরিয়েছেন । গীর্জা থেকে ৯৮ হাজার ডলার (৮৩ লাখ টাকা প্রায়) চুরির দায়ে তাকে গ্রেপ্তার করেছে সে দেশের পুলিশ।

নিউইয়র্ক পোস্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, জোসেফ ম্যাকলুন নামের এ যাজক পেনসিলভানিয়ার চেস্টার কাউন্টির সেইন্ট জোসেফ গির্জায় কাজ করতেন। ৫৬ বছর বয়সী ম্যাকলুনের বিরুদ্ধে অভিযোগ, তিনি গির্জার অর্থ চুরি করে ব্যক্তিগত ভোগবিলাসে ব্যয় করেছেন। এই কাজের জন্য তিনি ২০১১ সালে একটি গোপন ব্যাংক একাউন্ট খোলেন।

২০১৮ সালের আগস্টে ম্যাকলুনের বিরুদ্ধে তদন্ত শুরু হয়। গির্জার পক্ষের আইনজীবী চার্লস গাজা বলেন, ছয় বছর ধরে গির্জার অর্থ সরিয়ে আসছেন ম্যাকলুন। বিয়ে কিংবা শেষকৃত্যের জন্য যেসব দানের অর্থ গির্জায় আসত, তা জোসেফ নিজের গোপন একাউন্টে জামা করতেন অথবা নিজের ক্রেডিট কার্ডের বিল পরিশোধ করতেন। ওই অর্থ নিজের ব্যক্তিগত বাড়িতে কিংবা অন্য জায়গা থেকে ব্যয় করতেন।

চার্লস বলেন, ‘ফাদার ম্যাকলুন একধরনের নেতৃত্বে ছিলেন। যাজক পদমর্যাদার কারণে সবাই তাঁকে সহজে বিশ্বাস করেছেন এবং তাঁদের দান ফাদারের হাতে তুলে দিয়েছেন। তবে তিনি ব্যক্তিগত স্বার্থের জন্য সবার বিশ্বাস ভেঙেছেন।’

বিশপের অফিস থেকে ম্যাকলুনের বিরুদ্ধে করা অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার একটি সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, যে ধরনের অভিযোগ উঠেছে তা খুব গুরুতর ও বিব্রতকর। ম্যাকলুনকে বর্তমানে ছুটিতে পাঠানো হয়েছে।

পূর্বকোণ/তাসফিয়া

The Post Viewed By: 156 People

সম্পর্কিত পোস্ট