চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

২৪ ডিসেম্বর, ২০২২ | ৯:৩১ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

চলতি সপ্তাহ কেমন যাবে, জানুন রাশিফলে

জ্যোতিষ শাস্ত্র বলছে, মানুষের ব্যক্তিত্ব রাশি অনুযায়ী হয়। এর সঙ্গে গ্রহ-নক্ষত্রের প্রভাব আছে। তেমনি জোয়ার-ভাটা আমাবস্যা-পূর্ণিমারও প্রভাব আছে। আধুনিক বিজ্ঞানও এর সত্যতা পেয়েছে। রাশিফলে বিশ্বাস করা আর না করা এটা একান্ত ব্যক্তিগত ব্যাপার। ২০২২ সাল শেষ হতে আর মাত্র এক সপ্তাহ বাকি। শেষ সপ্তাহে আপনার কেমন যেতে পারে, তা বলা হয়েছে রাশিফলে।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

 

মেষ রাশি (২১ মার্চ–১৯ এপ্রিল) : সপ্তাহের শুরুতে আপনার ঊর্ধ্বতন বা সহকর্মীরা কতটা জ্বালাতন করেছে সেটা ব্যাপার নয়, তবে আপনাকে ধৈর্য্যশীল হতে হবে। কর্মক্ষেত্রে ভালো কাজের জন্য সম্মানিত হতে পারেন। সপ্তাহের মাঝদিকে আপনার সঙ্গীর সঙ্গে হৃদয়স্পন্দন মেলাতে পারেন। আনন্দদায়ক সফর সামাজিক যোগাযোগ আপনাকে ভারমুক্ত করে রাখবে। সপ্তাহের শেষ দিকে কোনো কোনো বিষয় বিরক্তিকর হতে পারে যা আপনার মনে চাপ ফেলবে। রাজনীতিবিদদের কাজের দায়িত্ব বেড়ে যেতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল–২০ মে) : সপ্তাহের শুরুতে ভ্রমণ ও প্রেম ঘটিত খাতে যোগাযোগ বাড়বে। কারও বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ ঘটতে পারে। বিমূর্ত বিজ্ঞনের অনুসন্ধানে মনযোগী হওয়ার যোগ রয়েছে। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে নতুন পরিকল্পনাকে ঘিরে জটিলতা সৃষ্টি হলেও সাফল্য সুনিশ্চিত হতে পারে। পরিশ্রমের মাধ্যমে অনেক সমস্যার সমাধান করতে পারেন। সপ্তাহের শেষ দিকে অতীতের যোগাযোগ থাকা কারও সঙ্গে, এখন স্মরণীয় সময়ে পরিণত করা সম্ভব। বিদেশে যাত্রায় প্রবাসী আত্মীয়ের সহযোগিতা পেতে পারেন। আয় ব্যয়ের সাথে সমতা রক্ষা মুশকিল হতে পারে।

 

মিথুন রাশি (২১ মে–২০ জুন) : সপ্তাহের শুরুতে সাবধানে চলাফেরা করবেন। নতুন কোনো ঝুঁকিপূর্ণ ব্যবসায় বিনিয়োগ না করাই ভালো। অনৈতিক ক্রিয়া কলাপের সাথে জড়াবেন না, নইলে সমস্যা বাড়বে। সপ্তাহের মাঝদিকে দূর ভ্রমণে শুভ যোগাযোগ হতে পারে। উচ্চ শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে শিক্ষার্থীরা শুভ ফল পেতে পারেন। সপ্তাহের শেষ দিকে পেশাজীবীদের কারও কারও পসার ‍বৃদ্ধি পেতে পারে। চাকরিতে পরিবর্তন কারও জন্য সুফল বয়ে আনতে পারে। সমাজ সেবমূলক কাজে যোগদান করে মানসিক শান্তি পাবেন। প্রেমের জীবন আশাপ্রদ হতে পারে।

কর্কট রাশি (২১ জুন–২২ জুলাই) : সপ্তাহের শুরুতে ব্যবসায়িক পরিমণ্ডলে সুনাম বৃদ্ধি পেতে পারে। যদি আপনি বিনম্র ও সহায়ক হন তাহলে সঙ্গীর কাছ থেকে অত্যন্ত ইতিবাচক সাড়া পাবেন। সপ্তাহের মাঝদিকে অস্থিরতার অনুভূতি আপনাকে বলহীন করতে পারে। এর হাত থেকে রক্ষা পেতে সময় নিয়ে পায়চারী করুন। আর সতেজ বাতাসে শ্বাস নিন। যতটা সম্ভব ইতিবাচক মনোভাব গ্রহণ করুন। সপ্তাহের শেষ দিকে ভালো পেশার ক্ষেত্রে সম্ভাবনাময় গৃহীত সফর বাস্তবায়ীত হতে পারে। পড়ে থাকা কাজ করে ফেলুন। জীবিকার ব্যাপারে চিন্তার কিছু নেই। সব দিকই শুভ।

 

সিংহ রাশি (২৩ জুলাই–২২ অগাস্ট) : সপ্তাহের শুরুতে উচ্চ রক্তচাপজনিত সমস্যায় ভোগার আশঙ্কা রয়েছে। যাদের হৃদযন্ত্র দুর্বল তাদের বিশেষ কষ্ট হতে পারে। স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কতা আবশ্যক। সপ্তাহের মাঝদিকে ব্যবসায় নতুন বিনিয়োগ করতে পারেন। পারিবারিক বিরোধ যতই থাকুক ভুলবেন না আপনারা পরস্পরকে ভালোবাসেন। সপ্তাহের শেষ দিকে চলাফেরায় সতর্কতা অবলম্বন করুন। বিতর্ক ও মুখোমুখী সংঘাত ও অন্যান্যদের অহেতুক দোষারোপ এড়িয়ে চলুন। দূর ভ্রমণে শুভ যোগাযোগ হতে পারে।

কন্যা রাশি (২৩ অগাস্ট–২২ সেপ্টেম্বর) : সপ্তাহের শুরুতে আকস্মিক কোনো প্রেম ঘটিত চিন্তা চেতনা আপনাকে বিভ্রান্ত করতে পারে। প্রেমের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে একটু চিন্তা করুন, আপনার বর্তমান প্রিয়জন আপনাকে অপরিমেয় সুখ দেবে। সপ্তাহের মাঝদিকে স্বাস্থ্যের প্রতি যত্ন নিন। পেটের বা চর্ম রোগে আক্রান্ত হতে পারেন। নিজের খাদ্যতালিকা নিয়ন্ত্রণে রাখুন এবং সুস্থতার জন্য ব্যায়াম করুন। সপ্তাহের শেষ দিকে বিয়ে করতে ইচ্ছুক তরুণ তরুণীদের বৈবাহিক শুভ ফল পাওয়ার সম্ভাবনা রয়েছে। ব্যবসায়ের পরিধি বৃদ্ধি পেতে পারে। দাম্পত্য সম্পর্ক উন্নত হতে পারে। যানবাহন চলাচলে বা চড়ার সময় একটু সতর্ক থাকতে হবে।

 

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর–২২ অক্টোবর) : সপ্তাহের শুরুতে কোনো বন্ধুর সাথে সাক্ষাৎ শুভ হতে পারে। আপনার উচিত ভূমি সম্পত্তি জমি সংক্রান্ত সমস্যার ওপর নজর কেন্দ্রীভূত করা। অতিরিক্ত টাকা জমি বাড়িতে বিনিয়োগ করা উচিত। সপ্তাহের মাঝদিকে প্রেমে অপ্রত্যাশিত মোড় নিতে পারে। শৈল্পিক ও সৃজনশীল কাজে প্রচুর প্রশংসা পেতে পারেন। আপনাকে অপ্রত্যাশিত পুরস্কার এনে দিতে পারে। সপ্তাহের শেষ দিকে অসুখী শরীর মানসিক অসুস্থতার কারণ হতে পারে। অতিরিক্ত খাওয়া এড়িয়ে চলুন। আর ওজন নিয়ন্ত্রণে রাখুন। ব্যবসায়িক পরিমণ্ডলে সুনাম বৃদ্ধি পেতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর–২১ নভেম্বর) : সপ্তাহের শুরুতে কাছের কোনো আত্মীয়ের মাধ্যমে বিশেষভাবে উপকৃত হতে পারেন। ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসু হতে পারে। জনসংযোগ ও প্রচারের কাজে সাফল্যর দেখা পেতে পারেন। সাংবাদিকদের ব্যস্ততা বৃদ্ধি পেতে পারে। সপ্তাহের মাঝদিকে নতুন বাসগৃহ বা জমি ক্রয়ের সম্ভাবনা আছে। বাড়িতে কোনো শুভ অনুষ্ঠান হতে পারে। নতুন কোনো পরিকল্পনা বাস্তবায়িত হতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার হৃদয় বা মনে প্রেম বিরাজ করতে পারে। অতীতের কারও সঙ্গে যোগাযোগ করা এবং ত স্মরণীয় সময়ে পরিণত করা সম্ভব। শারীরিক দিক দিয়ে মূত্রসংক্রান্ত রোগে ভুগতে পারেন।

 

ধনু রাশি (২২ নভেম্বর–২১ ডিসেম্বর) : সপ্তাহের শুরুতে আর্থিক দিক থেকে শুভ হওয়ার কারণে সঞ্চয়ের যোগ প্রবল। পাওনা আদায়ে উদ্যোগ নিন; এই বিষয়ে সুখবর পেতে পারেন। আর্থিক লেনদেনে সতর্ক থাকুন। সপ্তাহের মাঝদিকে ভ্রাতা বা ভগ্নীর বিবাহের সম্বন্ধ আসতে পারে। আপনার যোগাযোগ দক্ষতা হৃদয়গ্রাহী হবে। যে কোনো চুক্তি সম্পাদনের জন্য অত্যন্ত শুভ সময়। সপ্তাহের শেষদিকে আপনার বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ করতে পারেন। প্রেম অপরিমিতি সীমাহীন এই কথাগুলো আগে শুনে থাকবেন, তবে এবার তা উপলব্ধি করতে সক্ষম হবেন।

মকর রাশি (২২ ডিসেম্বর–১৯ জানুয়ারি) : সপ্তাহের শুরুতে মনের শক্তি ধৈর্য্য ও সহিষ্ণুতা আপনার কোনো উদ্দেশ্যসিদ্ধির অনুকূল হতে পারে। অতীত উদ্যোগ থেকে আসা সাফল্য আপনার প্রত্যয় বাড়িয়ে তুলবে। সপ্তাহের মাঝদিকে অনেক সুযোগ পাবেন যে জন্য আপনি আর্থিকভাবে লাভবান হবেন। সঞ্চয়ের পরিকল্পনা সঠিক হবে যা আপনার পরিবারের ভবিষ্যত সুরক্ষিত করবে। সপ্তাহের শেষদিকে সাহস ও পরাক্রম বাড়তে পারে। কর্মক্ষেত্রে আপনার নেতৃত্ব ও কৌশল আপনাকে লাভবান করবে। নিজের ভাবনা চিন্তা নিজের মধ্যে সীমাবদ্ধ না রেখে অন্যের সাথে ভাগাভাগি করুন।

 

কুম্ভ রাশি (২০ জানুয়ারি–১৮ ফেব্রুয়ারি) : সপ্তাহের শুরুতে আয়ের চেয়ে ব্যয় বাড়ার সম্ভাবনা রয়েছে। পারিবারিক দায়িত বাড়তে পারে। এমন কোনো বিষয়ে বিরক্ত হতে পারেন যা আপনার মনে চাপ সৃষ্টি করবে। সপ্তাহের মাঝদিকে ব্যক্তিত্ব উন্নত করার জন্য আন্তরিক হতে চেষ্টা করুন। ক্রমাগত ইতিবাচক কাজকর্ম ও চিন্তা পুরস্কৃত হতে পারে। সপ্তাহের শেষদিকে শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সাফল্য সমস্যা মেটাতে পারে। অনাদয়ী অর্থ আদায় হবে। অপরিকল্পিত উৎস থেকে অর্থ লাভের যোগ আছে। ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসু হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি–২০ মার্চ) : সপ্তাহের শুরুতে আপনার পথে আসা নতুন বিনিয়োগে সুযোগের অপেক্ষায় থাকুন। পরিকল্পনারগুলোর কার্যকারিতা পরীক্ষা করার পর বাস্তবায়নে হাত দিন। ধৈর্য্যসহ কাজ করলে সাফল্য অবশ্যই আসবে। সপ্তাহের মাঝদিকে অত্যাধিক ‍দুঃশ্চিন্তা আপনার মানসিক অশান্তির কারণ হতে পারে। নিজের ভুলের জন্য নানাদিক থেকে অপব্যয় হতে পারে। সপ্তাহের শেষদিকে সমস্ত উদ্বেগভুলে সৃষ্টিশীলতা বের করতে পারবেন। সৃজনশীল প্রতিভা সঠিকভাবে ব্যবহার করলে লাভজনক হতে পারে। অর্থসংক্রান্ত সমস্যাগুলো মোকাবিলা করতে পারলে লাভ অর্জন করার সম্ভাবনা রয়েছে।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট