চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ভ্রমণের জন্য শীর্ষ ১০ এয়ারলাইন্স

অনলাইন ডেস্ক

২৮ নভেম্বর, ২০১৯ | ১১:৫২ অপরাহ্ণ

২০২০ সালে ভ্রমণের জন্য বিমান নিরাপত্তা ও রেটিংবিষয়ক সংস্থা এয়ারলাইনরেটিংস ডটকম বর্ষসেরা এয়ারলাইন্সের একটি তালিকা প্রকাশ করেছে। ওই তালিকায় এক নম্বরে রয়েছে এয়ার নিউজিল্যান্ড। গত বছরের বিজয়ী সিঙ্গাপুর এয়ারলাইন্সকে পেছনে ফেলে এয়ার নিউজিল্যান্ড ৬ষ্ঠবারের মতো এই খেতাব জিতে নিয়েছে এয়ারলাইন্সটি।

অস্ট্রেলিয়াভিত্তিক এয়ারলাইনরের্টিংস ডটকমের সম্পাদক জেওফ্রে টমাস বলেন, ‘নির্ধারিত মানদণ্ডগুলো অনুযায়ী বিশ্লেষণ করে  এক নম্বর স্থানে পেয়েছি এয়ার নিউজিল্যান্ডকে। তাদের কাজ অন্যান্য এয়ারলাইন্সের তুলনায় অসাধারণ। এ পুরস্কারের আওতায় বিবেচনায় নেয়া হয়েছে এয়ারলাইন্সের লাউঞ্জ, প্রথম শ্রেণির কেবিন এবং উড়ার সময়ের অভিজ্ঞতাও। তবে অস্ট্রেলিয়াভিত্তিক কোয়ান্টাস এয়ারলাইন্স লাউঞ্জের সুযোগ সুবিধার দিক থেকে শ্রেষ্ঠ এয়ারলাইন্সের পুরস্কার জিতেছে।

গতবছর শ্রেষ্ঠ এয়ারলাইনের পুরস্কার বিজয়ী সিঙ্গাপুর এয়ারলাইন্স সার্বিকভাবে এবার দ্বিতীয় স্থানে থাকলেও প্রথম শ্রেণির ভ্রমণ অভিজ্ঞতায় শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে এয়ারলাইন্সটি। এয়ারওয়েজ কেটারিং এবং বিজনেস ক্লাসে সেবার ক্ষেত্রে শ্রেষ্ঠ হয়েছে তালিকায় নবম স্থানে থাকা কাতার এয়ারলাইন্সটি।

শ্রেষ্ঠ এয়ারলাইন্স নির্বাচনে আন্তর্জাতিক এবং সরকারি বিভিন্ন তথ্যর ভিত্তিতে ১২টি মানদণ্ড অনুযায়ী যাচাই-বাছাইয়ের কাজটি করেন অভিজ্ঞ ৭জন বিচারক। মানদণ্ডগুলোর মধ্যে পরিবহনকারী উড়োজাহাজের বয়স, যাত্রীদের মতামত, বিনিয়োগ, কর্মীদের সম্পর্ক, সেবা এবং লাভের হিসাব অন্যতম।

২০২০ সালের জন্য এয়ারলাইনরের্টিংস ডটকম নির্বাচিত শীর্ষ ১০টি এয়ারলাইনন্স হচ্ছে:

১. এয়ার নিউজিল্যান্ড

২. সিঙ্গাপুর এয়ারলাইন্স

৩. অল নিপ্পন এয়ারওয়েজ

৪. কোয়ান্টাস

৫. ক্যাথে প্যাসিফিক

৬. এমিরেটস

৭. ভার্জিন আটলান্টিক

৮. ইভা এয়ার

৯. কাতার এয়ারওয়েজ

১০. ভার্জিন অস্ট্রেলিয়া

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট